BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ছবি মুক্তির আগে কর্ণি সেনাকে হুমকি সেলুলয়েডের লক্ষ্মীবাঈয়ের

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 18, 2019 3:02 pm|    Updated: January 18, 2019 3:02 pm

Kangna Ranaut warns Karni sena

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পদ্মাবত’-এর পরে টার্গেট ছিল ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। হুমকি চিঠি পাঠিয়ে সতর্ক করেছিল প্রযোজক ও পরিচালককে। এবার মহারাষ্ট্রের সেই কর্ণি সেনাকেই হুঁশিয়ারি দিলেন সেলুলয়েডের ‘ঝাঁসির রানি’ কঙ্গনা রানাউত। ছবিতে কোনও ভাবে যাতে ঐতিহাসিক চরিত্রের গরিমা না কমে যায়, তার জন্য ধমকি দিয়েছিল কর্ণি সেনা। মুক্তির আগে পালটা হুঁশিয়ারি দিয়ে রাখলেন কঙ্গনা নিজেই। তিনি জানান, যদি ছবি মুক্তির পর কোনও গন্ডগোল হলে প্রত্যেক কর্ণি সেনাকে দেখে নেবেন। এই ছবিতে সহ-পরিচালকের কাজও করেছেন কঙ্গনা।

একটি সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, “চার ইতিহাসবিদ এই ছবিকে স্বীকৃতি দিয়েছেন। আমরা সেন্সর সার্টিফিকেটও পেয়ে গিয়েছি। কর্ণি সেনা আমাকে হেনস্তা করার কৌশল চালিয়ে যাচ্ছে। ওরা না থামলে আমি জানি, কীভাবে থামাতে হয়। ওদের জেনে রাখা উচিত, আমিও রাজপুত বংশের মেয়ে। প্রত্যেককে বেছে বেছে মারব।” ‘পদ্মাবত’ নিয়ে গোটা দেশে বিভিন্ন গন্ডগোল চলছিল। ছবির নাম বদলাতে বাধ্য হন প্রযোজক ও পরিচালকরা। এবারও ইতিহাসের এক জনপ্রিয় চরিত্র রানি লক্ষ্মীবাঈয়ের চরিত্রে অভিনয় করছেন কঙ্গনা। এই ছবির সঙ্গে আছেন সিবিএফসি চেয়ারম্যান প্রসূণ জোশী। এই ছবিতে সংলাপ ও গান লিখেছেন তিনি। রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দের জন্য বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা করেছেন কঙ্গনা রানাউত।

[মুক্তির আগেই রাষ্ট্রপতির জন্য বিশেষ স্ক্রিনিং ‘মণিকর্ণিকা’-র]

ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের বীরত্বের কাহিনি নিয়ে তৈরি হয়েছে ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। ঝাঁসিকে উত্তরাধিকার দেওয়ার জন্যই মণিকর্ণিকার আগমন। রাজ্যে তখন ব্রিটিশদের লোলুপ দৃষ্টি। এমন অবস্থায় দরকার এক যুদ্ধনিপুণার। মণিকর্ণিকা এসব দিক থেকে একেবারে জুতসই। তাই গঙ্গাধর রাওয়ের ঘরনি হিসেবে ঝাঁসিতে আসেন মণিকর্ণিকা। তাঁর নতুন নাম হয় লক্ষ্মীবাঈ। ততদিনে ব্রিটিশরা ঝাঁসিকে সতর্ক করেছে। কিন্তু লক্ষ্মীবাঈ মুখের উপর স্পষ্ট জানিয়ে দেন, প্রাণ থাকতে মাথা নোয়াবেন না তিনি। ঝাঁসি তিনি দেবেন না। উপায় না দেখে ব্রিটিশরা ঝাঁসির উপর আক্রমণ করে। রক্তগঙ্গা বয়ে যায় রাজ্যে। কিন্তু শেষ মুহূর্তেও আশা ছাড়েননি রানি। ছেলেকে কোলে নিয়ে যুদ্ধক্ষেত্রে ব্রিটিশ সেনার মুণ্ডচ্ছেদ করতে থাকেন তিনি। লক্ষ্য তাঁর স্থির। যেভাবেই হোক, ছত্রপতি শিবাজির স্বাধীনতার স্বপ্ন পুনরুজ্জীবিত করতে হবে। সবাই যদি স্বাধীনতার স্বপ্ন দেখতে থাকে, তাহলে ব্রিটিশরা দেশ ছেড়ে যেতে বাধ্য হবে। এই ইতিহাসই দেখা যাবে ছবিতে। ২৫ জানুয়ারি দেশজুড়ে মুক্তি পাচ্ছে ‘মণিকর্নিকা: দ্য কুইন অফ ঝাঁসি’। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে