BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কানপুর বেলুন কাণ্ডে আটক ২, বেশ কয়েকটি দোকানে তল্লাশি পুলিশের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 27, 2017 10:26 am|    Updated: October 27, 2017 10:26 am

Kanpur: Two detained over ‘I love Pakistan’ balloon

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানপুরে বেলুনকাণ্ডে স্থানীয় এক দোকান মালিক ও পাইকারি ব্যবসায়ীকে আটক করল পুলিশ। শুক্রবার কানপুরের শহরের বেশ কয়েকটি দোকানে পুলিশ তল্লাশিও চালায়। তল্লাশিতে ‘আই লাভ পাকিস্তান’ , ‘হাবিবি’ লেখা বেশ কয়েকটি বেলুনের প্যাকেট উদ্ধার হয়েছে। পুলিশ সূত্রে খবর, দিল্লির অন্যতম পুরনো পাইকারি বাজার সদর মার্কেট থেকে বেলুনগুলি আনা হয়েছে। ইতিমধ্যেই দিল্লিতে রওনা হয়ে গিয়েছে কানপুর পুলিশের বিশেষ তদন্তকারী দল।

[জন্মদিনের বেলুনে লেখা ‘আই লাভ পাকিস্তান’, তদন্তে পুলিশ]

ঘটনাটি বৃহস্পতিবারের। নিজের ছেলের জন্মদিন উপলক্ষ্যে স্থানীয় দোকান থেকে তিন প্যাকেট বেলুন কিনেছিলেন কানপুরের বাসিন্দা অজয়প্রতাপ সিং। বাইরে থেকে বেলুনের প্যাকেটগুলি দেখে সন্দেহে কিছুই ছিল না। বাড়িতে বেলুন ফোলানোর সময়ই ঘটে বিপত্তি। অজয়প্রতাপ সিংয়ের দাবি, বেলুন ফোলানোর সময়ে তিনি দেখতে পান, বেলুনে গায়ে লেখা ‘আই লাভ পাকিস্তান’।  শুধু একটি বেলুনই নয়, প্যাকেটের সবকটি বেলুনেই একইরকম লেখা ছিল বলে অভিযোগ। ঘটনাচক্রে অজয় আবার হিন্দু যুবা বাহিনীর সদস্য। বিষয়টি জানাজানি হতে শোরগোল পড়ে যায়। ঘটনার প্রতিবাদে কানপুরের রাস্তায় বিক্ষোভ দেখান হিন্দু যুবা বাহিনীর সদস্যরা। থানায় লিখিত অভিযোগও করেন অজয়। অভিযোগ পাওয়ার পর তড়িঘড়ি ব্যবস্থা নিল পুলিশ। শুক্রবার কানপুরের বেশ কয়েকটি দোকানে পুলিশি তল্লাশি হয়। পুলিশ সূত্রে খবর, তল্লাশিতে ‘আই লাভ পাকিস্তান’ , ‘হাবিবি’ লেখা বেশ কয়েকটি বেলুনের প্যাকেট উদ্ধার হয়েছে। আটক করা হয়েছে সানি ও সমীর ভিগ নামে এক দোকান মালিক ও পাইকারি ব্যবসায়ীকে। দু’জনই কানপুর শহরের গোবিন্দ নগরের বাসিন্দা।

 [মোদি হাওয়া উধাও, রাহুলই যোগ্য নেতা: সঞ্জয় রাউত]

কিন্ত, ‘পাকিস্তানকে ভালবাসি’ লেখা ওই বেলুনগুলি কানপুরে এল কীভাবে? পুলিশের দাবি, দিল্লির অন্যতম পুরানো পাইকারি বাজার সদর মার্কেট থেকেই বেলুনগুলি কানপুরে আনা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য ইতিমধ্যেই দিল্লি রওনা হয়ে গিয়েছে তদন্তকারীরা।

[যথাযথ মর্যাদায় ‘ইনফ্যান্ট্রি ডে’ পালন করছে ভারতীয় সেনা, জানেন এই দিনটির গুরুত্ব?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে