১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবিভিপির বিরুদ্ধে প্রতিবাদী কার্গিল শহিদের কন্যাকে ধর্ষণের হুমকি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 27, 2017 3:33 am|    Updated: February 27, 2017 7:08 am

Kargil Martyr's Daughter got rape threats for calling out ABVP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোষ বলতে দিল্লির রামজস কলেজে এভিবিপি-র ছাত্রদের তাণ্ডবের প্রতিবাদে ফেসবুকে পোস্ট করেছিলেন। আর সেকারণেই সোশ্যাল মিডিয়াতেই ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে কার্গিল যুদ্ধে নিহত ক্যাপ্টেন মনদীপ সিংয়ের মেয়ে গুরমেহর কৌরকে। ফেসবুকে সরাসরি ধর্ষণের হুমকি দিচ্ছে এবিভিপির সমর্থকরা। প্রোফাইলে ছবির নীচে কমেন্ট করে লেখা হচ্ছে, ঠিক কীভাবে তাঁকে ধর্ষণ করা হবে! এক সাক্ষাৎকারে এমনই অভিযোগ করেছেন গুরমেহর।

তিনি বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় আমাকে হুমকি দেওয়া হচ্ছে। প্রোফাইল পিকচার খুললেই দেখা যাবে অনেকেই সেখানে আমাকে ভয় দেখাচ্ছেন। এমনকী আমাকে দেশবিরোধী আখ্যা দেওয়াও হচ্ছে। আমি মনে করি যে কারোর মনেই এই ধরনের হুমকিতে যে কারোর মনে ভয়ের সঞ্চার হবে। অনেকেই আমাকে ধর্ষণের হুমকিও দিচ্ছে। এমনকী রাহুল নামে এক যুবক কমেন্ট করে জানিয়েছে কীভাবে সে আমাকে ধর্ষণ করতে চায়? এই জিনিসগুলি সত্যিই আমার মনে ভয়ের সঞ্চার ঘটাচ্ছে।’

কয়েকদিন আগেই দিল্লির রামজস কলেজে সংঘর্ষে জড়িয়েছিল দুই ছাত্র সংগঠন এভিবিপি এবং আইসা। রামজস কলেজে একটি সেমিনারে অংশ নেওয়ার জন্য জেএনইউয়ের ছাত্র ওমর খালিদকে আমন্ত্রণ জানানো নিয়েই হাতাহাতিতে জড়ায় এই দুই ছাত্র সংগঠন। সংঘর্ষের কিছু পরেই লেডি শ্রীরাম কলেজের ছাত্রী গুরমেহর ফেসবুকে একটি প্ল্যাকার্ড হাতে নিয়ে ছবি পোস্ট করেন। তাতে লেখা ছিল, ‘আমি দিল্লি ইউনিভার্সিটির ছাত্রী। আমি এভিবিপি-কে ভয় পাই না। আমি একা নই। ভারতের সব ছাত্র-ছাত্রী আমার পাশে রয়েছে।’ মাত্র চারদিনে পোস্টটি ভাইরাল হয়ে যায়। তিন হাজারেরও বেশি শেয়ার করা হয় এবং এক হাজারেরও বেশি কমেন্ট পড়ে তাতে। সেখানেই অনেকে গুরমেহরকে ধর্ষণের হুমকি দেয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে