১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবিভিপির বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ কার্গিল শহিদের কন্যার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 25, 2017 10:54 am|    Updated: February 25, 2017 3:21 pm

Kargil martyrs daughter slams ABVP in Ramjas College incident

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির রামজস কলেজে এবিভিপি ও আইসার মধ্যে ঝামেলার আঁচ ক্রমেই ছড়াচ্ছে। এই ইস্যুকে সামনে রেখেই উত্তপ্ত হচ্ছে দিল্লি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কলেজ ক্যাম্পাস। প্রতিবাদের ঝড় আছড়ে পড়ছে ফেসবুক, টুইটারেও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে লেডি শ্রীরাম কলেজের এক ছাত্রীর এমনই এক প্রতিবাদী পোস্ট। গুরমেহের কৌর নামে ওই ছাত্রী কার্গিলের যুদ্ধে নিহত ক্যাপ্টেন মনদীপ সিংয়ের মেয়ে। নিজের ফেসবুক প্রোফাইলে “I’m Not Afraid of ABVP’’ স্লোগান তুলে এবিভিপি বিরোধী এক ক্যাম্পেন শুরু করেছেন গুরমেহের।

সম্প্রতি এবিভিপি ও আইসার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘিরে শিরোনামে আসে দিল্লির রামজস কলেজ। এই ছাত্র সংঘর্ষের ঘটনায় এবিভিপির ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন গুরমেহের। তাঁর মতে এবিভিপি যা করেছে তা ‘নৃশংস’, ‘বিরক্তিকর’ এবং ‘গণতন্ত্রের উপর হামলা’। তাই তাঁর আবেদন, এবিভিপির ভূমিকা নিয়ে তাঁর সঙ্গে যাঁরা একমত তাঁরাও একইভাবে প্রতিবাদ করুক। গুরমেহেরের মতো প্ল্যাকার্ড হাতে সেলফি তুলে তা প্রোফাইল পিকচার করুক।

পায়ের উপর পা তুলে বসে থাকা কিন্তু মোটেই ভাল না

গুরমেহেরের জন্ম জলন্ধরে। কার্গিলের প্রান্তে দেশের জন্য লড়াই করে বাবা যখন শহিদ হন, গুরমেহের তখন মাত্র দু’বছরের। এখন তিনি লেডি শ্রীরাম কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করছেন। গত বুধবার রামজস কলেজে দুই ছাত্র সংগঠনের সংঘর্ষের ঘটনার পরই ফেসবুকে নিজের প্রোফাইল পিকচার বদলে ফেলেন গুরমেহের। যেখানে তাঁকে দেখা যাচ্ছে একটি প্ল্যাকার্ড হাতে। তাতে লেখা রয়েছে, “আমি দিল্লি বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া। আমি এবিভিপিকে ভয় পাই না। আমি একা নই। ভারতের প্রতিটি পড়ুয়া আমার সঙ্গে আছে।” এ নিয়ে তৈরি করেছেন একটি ভিডিও। সোশ্যাল মিডিয়ায় গুরমেহেরের এই প্রচার কর্মসূচি ইতিমধ্যেই বেশ সারা ফেলেছে।

ফের কাঠগড়ায় অ্যাপোলো, পেসমেকার বসানোর বিভ্রাটে রোগীর মৃত্যু

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে