২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিধায়ককে মন্ত্রিত্বের টোপ খোদ ইয়েদুরাপ্পার, বিস্ফোরক অডিও টেপে দাবি কংগ্রেসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 19, 2018 3:24 pm|    Updated: May 19, 2018 3:24 pm

Karnataka drama intensifies, Congress levels MLA poaching charge against Yeddurappa

সংবাদ প্রতিনিধি ডিজিটাল ডেস্ক: আস্থা ভোটের আগে চূড়ান্ত নাটক কর্ণাটকে। খোদ মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার চেষ্টার অভিযোগ তুলল কংগ্রেস। কংগ্রেস শিবির থেকে একটি অডিও টেপ প্রকাশ করে দাবি করা হয়েছে, কংগ্রেস বিধায়ক বিএস পাটিলকে মন্ত্রীত্বের টোপ দিয়ে দলে টানার চেষ্টা করেছেন ইয়েদুরাপ্পা । কংগ্রেসের প্রকাশ করা অডিও টেপ অনুযায়ী, কংগ্রেস বিধায়কদের যখন হায়দরাবাদ থেকে কোচি নিয়ে যাওয়া হচ্ছিল সেসময় বিএস পাটিল নামের ওই বিধায়ককে ফোন করেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী। দলে টানার জন্য তাঁকে মন্ত্রীত্বের টোপ দেওয়ার পাশাপশি সমস্ত রকম সাহায্য করার আশ্বাস দেন। আস্থাভোটের মাত্র ঘণ্টা দুয়েক আগে এই অডিও টেপ প্রকাশ করে বিজেপিকে বেশ খানিকটা ব্যাকফুটে ফেলে দেওয়ার চেষ্টা করল কংগ্রেস। যদিও, এই অডিও টেপের সত্যতা নিয়ে প্রশ্ন তুলছে বিজেপি।

[‘ফ্লোর টেস্ট’-এর আগে সুপ্রিম কোর্টে ধাক্কা কংগ্রেসের, কর্ণাটকে প্রোটেম স্পিকার বোপ্পাইয়াই]

অন্যদিকে, কংগ্রেসের দাবি একা ইয়েদি নন, দলের অন্য নেতারাও মেতেছেন ঘোড়া কেনাবেচার খেলায়। আজ সকালেই আরও একটি ভিডিও টেপ প্রকাশ করে কংগ্রেস দাবি করেছিল ইয়েদুরাপ্পার ছেলে বিজয়েন্দ্র কংগ্রেসের আরেক বিধায়কের স্ত্রীকে ফোন করে প্রভাবিত করার চেষ্টা করছে। ওই বিধায়কের স্ত্রীকে মন্ত্রীত্ব এবং খনি সংক্রান্ত দুর্নীতির মামলা থেকে মুক্তি দেওয়ার প্রলোভন দেখিয়েছেন বিজয়েন্দ্র, এমনটাই দাবি স্থানীয় কংগ্রেস নেতৃত্বের। গতকালই বিজেপিপন্থী কয়লা মাফিয়া জনার্দন রে়ড্ডির বিরুদ্ধে এক কংগ্রেস বিধায়ককে প্রলুব্ধ করার অভিযোগ তুলেছিল বিরোধী শিবির। তবে, এসব সত্ত্বেও বিরোধীরা ঐক্যবদ্ধ আছে বলেই দাবি করছে স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। গতকাল থেকে যে দুজন কংগ্রেস বিধায়ক নিখোঁজ ছিলেন আজ তাদের বেঙ্গালুরুর একটি হোটেল থেকে উদ্ধার করা হয়েছে। তারা ইতিমধ্যেই বিধানসভায় পৌঁছে গিয়েছেন। স্থানীয় প্রভাবশালী কংগ্রেস নেতা ডিকে শিবকুমারের দাবি, ওই দুই বিধায়কও ভোট দেবেন তাদেরই।

[অশান্ত কাশ্মীরে পা রাখলেন মোদি, জোরদার নিরাপত্তা]

এর মধ্যে একবার ইয়েদুরাপ্পার পদত্যাগ করারও জল্পনা শুরু হয়। বিজেপি সভাপতি অমিত শাহ-র সঙ্গে ফোনে কথাও বলেছেন তিনি। আপাতত সকলের নজর তাঁর স্বাগত ভাষণের দিকে, ভাষণ শেষে আস্থা ভোটের আগেও পদত্যাগ করতে পারেন ইয়েদি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে