১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তি করে বিতর্কে কর্নাটকের মন্ত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 14, 2017 6:30 am|    Updated: October 14, 2017 6:30 am

Karnataka minister hurls ‘abuse’ at PM Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্পর্কে বিরূপ মন্তব্য করে বিতর্কে জড়ালেন কংগ্রেসশাসিত কর্নাটকের নগরোন্নয়ন মন্ত্রী আর রোশন বাগ। ঘটনায় অবিলম্বে মন্ত্রীকে বরখাস্ত করার দাবি করেছে বিজেপি। কর্নাটক বিজেপির সভাপতি বিএস ইয়েদুরাপ্পা বলেছেন, দেশের প্রধানমন্ত্রী সম্পর্কে এই ধরণের মন্তব্য অত্যন্ত অপমানজনক। শুধু নরেন্দ্র মোদিকেই নয়, ১২৫ কোটি দেশবাসীকেও অপমান করেছেন কংগ্রেস সরকারের নগরোন্নয়ন মন্ত্রী।

[চুরি যাওয়ার দু’দিন পর উদ্ধার হল কেজরির প্রিয় নীল গাড়ি]

কিন্তু, প্রধানমন্ত্রী সম্পর্কে ঠিক কী বলেছেন আর রোশন বাগ? জানা গিয়েছে, দিন তিনেক আগে বেঙ্গালুরুর পুলকেশিনগর বিধানসভা কেন্দ্রে কর্মিসভায় হাজির ছিলেন মন্ত্রী। সম্মেলনে বক্তব্য রাখতে বেশ কড়া ভাষাতেই প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন তিনি। আর বলেন, ‘মোদি যখন ভোটে জিতে প্রধানমন্ত্রী হলেন, তখন তাঁর সমর্থকরা বলেছিলেন, তিনি আমাদের সন্তান। কিন্তু, তারপর কী হল?  রাতারাতি ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল করে দিলেন তিনি। এখন সেই লোকেরা আবার মোদির সমালোচনা করছেন। কংগ্রেসের লোকেরা নয়, গুজরাটি ও মারওয়াড়িরা মোদিকে সমর্থন করেছিলেন। তাঁরাই এখন উলটো কথা বলছেন।’ প্রসঙ্গত, পুলকেশিনগর বিধানসভা এলাকায় বহু তামিল ভাষী মানুষের বসবাস। তাই সেখানকার কর্মিসভা তামিল ভাষাতেই বক্তৃতা দিয়েছেন মন্ত্রী।

[বিপজ্জনক গেম বন্ধ করতে কেন্দ্রকে বিশেষজ্ঞ কমিটি গড়ার নির্দেশ সুপ্রিম কোর্টের]

শুক্রবার সকালে বেঙ্গালুরুর স্থানীয় কয়েকটি টিভি চ্যানেলে মন্ত্রীর বক্তব্যের ভিডিও ক্লিপ সম্প্রচারিত হয়। আর তাতেই জমে ওঠে বিতর্ক। আসরে নামে বিজেপি। এক বিবৃতিতে তাঁকে অবিলম্বে মন্ত্রিসভা বরখাস্ত করার জন্য মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার কাছে দাবি জানিয়েছেন ইয়েদুরাপ্পা। তাঁর বক্তব্য, প্রধানমন্ত্রী সম্পর্কে রাজ্যের নগরোন্নয়ন মন্ত্রীর মন্তব্য সবদিক থেকে অপমানজনক। শুধু নরেন্দ্র মোদিকেই নয়, দেশের ১২৫ কোটি নাগরিককেও অপমান করেছেন তিনি। তবে শুধু বিজেপি-ই নয়, প্রধানমন্ত্রী সম্পর্কে এহেন মন্তব্যের সমালোচনা করেছেন জনতা দল (ইউনাইটেড)-এর প্রধান ও প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়াও। মন্ত্রীর পদত্যাগ দাবি করে তিনি বলেন, যতই আবেগ থাকুক না কেন, কখনই সীমা লঙ্ঘন করা উচিত নয়। সমালোচনা সবসময় ইস্যুভিত্তিক হওয়া উচিত। ভাষার ব্যবহারেও সতর্ক থাকতে হবে।

[নয়া মেনুর জের, আরও দামী হচ্ছে ট্রেনের খাবার!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে