BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ইভিএম ছেড়ে ব্যালটে ভোট করে দেখাক বিজেপি’, কটাক্ষ শিব সেনার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 15, 2018 4:34 pm|    Updated: May 15, 2018 4:58 pm

Karnataka polls: Shiv Sena dares BJP to go for ballot paper

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকার গড়া বিশ বাঁও জলে। গোদের উপর বিষফোঁড়া ইভিএম কারচুপির অভিযোগ। কর্ণাটক নির্বাচনে একক বৃহত্তম দল হয়েও তাই স্বস্তি নেই গেরুয়া শিবিরে। বিরোধীদের অভিযোগ, ইভিএম যন্ত্রে কারচুপি করে ভোট ব্যাংক লুট করেছে বিজেপি। কংগ্রেস আগেই এনিয়ে আশঙ্কা প্রকাশ করেছিল। এবার আগুনে ঘি ঢাললেন উদ্ধব ঠাকরে। সম্প্রতি এনিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। শিব সেনা প্রধান বলেছেন, তিনি চান একবারের জন্য ইভিএমে নয়, ব্যালটে  নির্বাচন লড়ুক বিজেপি। তাহলেই বোঝা যাবে কত ধানে কত চাল।

[ ‘বিজেপির দাক্ষিণাত্য অভিযান শুরু’, হাসিমুখে বলছেন নেপথ্যের কারিগর রাম মাধব ]

উদ্ধব ঠাকরের এই বক্তব্যের পর বিরোধীদের পাল্লা আরও ভারী হল। তবে শিব সেনার আগে কংগ্রেস ভোট যন্ত্রে কারচুপি নিয়ে প্রশ্ন তুলেছিল। কংগ্রেসের নেতা মোহন প্রকাশ প্রশ্ন তোলেন, “দেশে হেন কোনও দল নেই যারা ইভিএম নিয়ে প্রশ্ন তোলেনি। এমনকী বিজেপিও অতীতে সে প্রশ্ন করেছে। আমি তো প্রথম দিন থেকেই ইভিএম-এর বিরোধিতা করছি। সবাই যখন এই নিয়ে প্রশ্ন তুলছে, তাহলে ব্যালটে ভোট করাতে বিজেপির অসুবিধা কী ছিল?”

[ কর্ণাটকে হারের মুখে পড়ে সেই ইভিএম কারচুপির ‘ভূত’ দেখছে কংগ্রেস ]

ম্যাজিক ফিগারে না পৌঁছাতে পারলেও কর্ণাটক নির্বাচনে একক বৃহত্তম দল হয়েছে বিজেপি। গণনা চলার সময়ই দলের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, জিতলে একাই সরকার গড়বে তারা। ফলাফল সেদিকেই এগোচ্ছিল। কিন্তু প্রধান বিরোধী দলের পথে বাধা হয়ে দাঁড়াল কংগ্রেস। গণনার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে এই দল। কিন্তু জনতা দলকে তারা জোট গড়ার আমন্ত্রণ দিয়ে বসেছে। জনতা দলের তরফে এই প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়নি। কংগ্রেসের সঙ্গে জোট তৈরিতে আপত্তি নেই বলে জানিয়েছেন কংগ্রেসের নেতা গুলাম নবী আজাদ। জনতা দলের নেতা দানিশ আনিও সেকথা স্বীকার করেছেন। তিনি জানিয়েছেন, বিজেপিকে ঠেকিয়ে রাখতে যা যা দরকার, তা তারা করবেন। এখনও পর্যন্ত জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর পদে বসতে চলেছেন কুমারস্বামী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে