BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বড়দিনে পড়ুয়াদের মাংস পরিবেশন! হিন্দুত্ববাদীদের রোষে বন্ধ কর্ণাটকের স্কুল

Published by: Sayani Sen |    Posted: December 31, 2021 4:05 pm|    Updated: December 31, 2021 4:05 pm

Karnataka school closed for serving meat on Christmas । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জোর করে ধর্মান্তকরণের অভিযোগ উঠেছিল আগেই। এবার উঠল বড়দিনে পড়ুয়াদের মাংস পরিবেশনের অভিযোগ। কর্ণাটকের (Karnataka) বাগালকোটের ইলকাল শহরের ওই স্কুলটিকে বন্ধের নির্দেশ ব্লক শিক্ষা আধিকারিকের।

ব্লক শিক্ষা আধিকারিক জানিয়েছেন, “বড়দিন উপলক্ষে পড়ুয়াদের মাংস পরিবেশন করেছে স্কুল কর্তৃপক্ষ। এটা অত্যন্ত খারাপ কাজ। এই ঘটনায় স্বাভাবিকভাবেই শিক্ষাদপ্তর অস্বস্তিতে। তাই পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত স্কুল বন্ধ থাকবে।”

[আরও পড়ুন: ঘুমের ওষুধ মেশানো বিরিয়ানি খাইয়ে ছেলেকে শ্বাসরোধ করে খুন! আত্মঘাতী বাবা]

আচমকা ব্লক শিক্ষা আধিকারিকের এই নির্দেশকে মোটেও ভাল চোখে দেখছেন না অনেকেই। জেলা কমিশন বা শিক্ষাদপ্তরকে না জানিয়ে ওই আধিকারিক এমন নির্দেশ দিয়েছেন বলেই দাবি। পড়ুয়াদের আমিষ খেতে দেওয়ার জন্য কারোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায় না বলেই শিক্ষাদপ্তরের তরফে জানানো হয়েছে। কর্তৃপক্ষের আরও দাবি, ওই নির্দেশ প্রত্যাহার করা হয়েছে।

তবে এই প্রথম নয়। এর আগেও কর্ণাটকের বাগালকোটের ইলকাল শহরের ওই স্কুলটির বিরুদ্ধে ধর্মান্তকরণের অভিযোগ ওঠে। হিন্দুত্ববাদীরা সেই অভিযোগ তুলে স্কুলটির (School) বিরুদ্ধে খড়্গহস্ত হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারও স্কুলের বিরুদ্ধে উঠল বড়দিনে মাংস পরিবেশন অভিযোগ। নানা কাদা ছোঁড়াছুঁড়ি চললেও স্কুল কর্তৃপক্ষ অভিযোগ খারিজ করেছে।

[আরও পড়ুন: WB Civic Polls: বিধাননগর পুরভোটে তৃণমূলের প্রার্থী সব্যসাচী দত্ত ও কৃষ্ণা চক্রবর্তী, আর কারা পেলেন টিকিট?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে