BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘কাশ্মীর, কাশ্মীরি ও কাশ্মীরিয়ত’ সবই ভারতের নিজস্ব: রাজনাথ সিং

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 30, 2017 11:06 am|    Updated: May 30, 2017 11:06 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কাশ্মীর, কাশ্মীরি ও কাশ্মীরিয়ত’ সবই ভারতের নিজস্ব। নিজের দেশের সমস্যা মিটিয়ে নেওয়ার ক্ষমতা হয়েছে আমাদের। উপত্যকার সমস্যা সমাধানের জন্য সমস্তরকম ব্যবস্থা নিচ্ছে কেন্দ্র সরকার। যত তাড়াতাড়ি সম্ভব এই সমস্যা মিটিয়ে নেওয়ার চেষ্টা চলছে বলে জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

[দেশে ধর্ষণের সমস্যার নয়া সমাধান বাতলালেন অক্ষয় কুমার]

উরি হামলার পর থেকেই নতুন করে অশান্ত হতে শুরু করে ভূস্বর্গ। প্রতিবেশী দেশের একের পর এক হামলার জবাবে সার্জিক্যাল স্ট্রাইক করতে বাধ্য হয় ভারতীয় সেনা। এরপর থেকেই প্রত্যক্ষ-পরোক্ষভাবে একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। সীমান্ত পেরিয়ে এসে দেশের নিরাপত্তাকর্মীদের মুণ্ডচ্ছেদ করে নিয়ে যাওয়া হচ্ছে। একা তরুণ লেফটেন্যান্ট উমর ফৈয়াজকে পেয়ে অপহরণ করে খুন করার ঘটনাও ঘটে গিয়েছে। এছাড়াও নিত্যদিন চলছে বিচ্ছিন্নতাবাদীদের মাধ্যমে সাধারণ মানুষকে ভুল বোঝানোর প্রক্রিয়া। পুরোটাই চলছে বহিরাগত মদতে। এদিন এই বিষয়ে হুঁশিয়ারি দিয়ে রাজনাথ জানান। কাশ্মীর মানেই ভারতীয়। আর সমস্ত সমস্যা সমাধানের চেষ্টা দ্রুত করা হচ্ছে। বাইরের শক্তির ভারতীয় জওয়ানদের উপর হামলা বরদাস্ত করা হয়নি আর হবেও না। প্রয়োজনে হামেশা সন্ত্রাসের বিরুদ্ধে উত্তর দিয়েছে ভারত। আর পরবর্তীকালে দেবেও। মঙ্গলবার এমনটাই ইঙ্গিত দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

[কুলভূষণের থেকে মিলেছে অনেক গুরুত্বপূর্ণ তথ্য, দাবি পাক বিদেশমন্ত্রকের]

এদিন মীরাটের সুভারতী বিশ্ববিদ্যালের একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে গিয়েছিলেন রাজনাথ। সেখানে এনডিএ সরকারের গত তিন বছরের সাফল্যের কথাও তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী। এই প্রসঙ্গেই বলেন নোট বাতিল ও কালো টাকার হদিশের কথা। রাজনাথ জানান, কালো টাকা নিয়ে একাধিক বিদেশী প্রশাসনের সঙ্গে কথা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। যার ফলে বিভিন্ন দেশের ভারতীয়দের গচ্ছিত কালো টাকার হদিশ রয়েছে সরকারের কাছে। আর সে তথ্য কাজে লাগিয়েই খুব শিগগিরিই সেগুলি বাজেয়াপ্ত করার উদ্যোগ নিচ্ছে কেন্দ্র। এছাড়াও প্রশাসনের সমস্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিকে মানুষের মাঝে থেকে কাজ করার পরামর্শ দেন তিনি। যেন প্রত্যেকের দরজা সাধারণ মানুষের অভিযোগ শোনার জন্য হামেশা খোলা থাকে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement