BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

উপত্যকায় ফের বড়সড় সাফল্য সেনার, খতম শীর্ষ লস্কর কমান্ডার-সহ ২ জঙ্গি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 14, 2017 3:12 am|    Updated: October 14, 2017 3:16 am

Kashmir: Top Lashkar commander killed in Pulwama

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসদমন অভিযানে ফের বড়সড় সাফল্য পেল সেনা। শনিবার সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে খতম হয়েছে শীর্ষ লস্কর কমান্ডার-সহ দুই জঙ্গি।


সেনা সূত্রে খবর, পুলওয়ামার লিটার গ্রামে জঙ্গিদের একটি ডেরার সন্ধান পাওয়া যায়। ওই ঘাঁটিতে এক শীর্ষ লস্কর-ই-তৈবা জঙ্গির লুকিয়ে থাকার খবরও মেলে গোপন সূত্রে। তারপরই অভিযানে নামে সেনা। ঘিরে ফেলা হয় গোটা এলাকা। পালানোর পথ বন্ধ হয়ে যাওয়ায় জওয়ানদের উপর হামলা চালায় জঙ্গিরা। শুরু হয় তুমুল গুলির লড়াই। বেশ কিছুক্ষণ লড়াই চলার পর সেনাবাহিনীর হাতে নিহত হয় কাশ্মীর উপত্যকায় লস্করের শীর্ষ কমান্ডার ওয়াসিম শাহ ও এক জঙ্গি। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও জারি রয়েছে সংঘর্ষ। গোটা এলাকা ঘিরে ধরে চিরুণি তল্লাশি শুরু করেছে সেনা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত বাহিনী।


কাশ্মীর উপত্যকায় সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অভিযান তীব্রতর করে তুলেছে সেনা। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে জঙ্গি হামলাও। তবে একের পর এক শীর্ষ জঙ্গিনেতাদের খতম করায় রাজ্যে প্রায় কোণঠাসা সন্ত্রাসবাদীরা। এমনকী প্রাণের ভয়ে জঙ্গি সংগঠনগুলির কমান্ডার পদে নিযুক্ত হতে চাইছে না কেউ। বুধবার, বান্দিপোরা জেলার হাজিন এলাকায় সেনার একটি কনভয়ের উপর হামলা চালায় জঙ্গিরা। ওই হামলায় নিকেশ হয় ২ জঙ্গি। শহিদ হন দুই জওয়ানও। এর আগে সোমবার বারামুলার রফিয়াবাদে সেনার গুলিতে খতম হয় জইশ-ই-মহম্মদের সিনিয়র কমান্ডার উমের খালিদ। শ্রীনগর বিমানবন্দরের কাছে বিএসএফের একটি ছাউনিতে জঙ্গি হামলা ও পুলওয়ামার জেলা পুলিশ লাইনে জঙ্গি হামলার মূল অভিযুক্ত ছিল খালিদ। একই দিনে সোপিয়ান নিরাপত্তারক্ষীদের সঙ্গে জেলায় সংঘর্ষে নিহত হয় জইশের তিন জঙ্গি।

[কাশ্মীরে বিক্ষোভ ঠেকাতে নয়া বুলেট ভরসা সেনার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে