১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের জঙ্গিদের নিশানায় পরিযায়ী শ্রমিক, পুলওয়ামায় গুলিবিদ্ধ বাঙালি যুবক

Published by: Sucheta Sengupta |    Posted: September 2, 2022 1:20 pm|    Updated: September 2, 2022 3:39 pm

Kashmiri terrorist attack on migrant labour, Bengali man injured | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

মাসুদ আহমেদ, শ্রীনগর: অশান্ত কাশ্মীরে (Jammu and Kashmir)ফের জঙ্গিদের টার্গেট পরিযায়ী শ্রমিক। শুক্রবার সকালে পুলওয়ামায় (Pulwama)এক বাঙালি শ্রমিকের উপর হামলা চালাল সন্ত্রাসবাদীরা (Terrorists)। দুটি গুলি লেগেছে তাঁর শরীরে। গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন ওই যুবক। কাশ্মীর পুলিশ টুইটে এই খবর জানিয়েছে। আহত শ্রমিক বাংলার, উত্তর দিনাজপুরে বাড়ি তাঁর। এই ঘটনার পর এলাকাজুড়ে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে পুলিশ। খবর পেয়ে চরম উদ্বেগে তাঁর পরিবার।

[আরও পড়ুন: যাত্রা শুরু, প্রধানমন্ত্রীর হাত ধরে জলে ভাসল দেশে তৈরি প্রথম রণতরী INS Vikrant]

উপত্যকায় জঙ্গিদের গুলিতে আহত যুবকের নাম মনিরুল ইসলাম। উত্তর দিনাজপুরের (North Dinajpur) করণদিঘি ব্লকের দীঘলগাঁওয়ের বাসিন্দা তিনি, চার মেয়ের বাবা। ভাগ্য ফেরাতে তিনি গিয়েছিলেন কাশ্মীরে কাজ করতে। শ্রমিকের কাজ করতেন মনিরুল। কেন যে তাঁকেই নিশানা করল জঙ্গিরা, জানা নেই। মনিরুলের ভাই জানিয়েছেন, খবর পেয়েছি, আমরা ওখানে যাচ্ছি। আশা করি, ওকে সুস্থ করে ফিরিয়ে আনব।”

করণদিঘির বাড়িতে মনিরুলের স্ত্রী,মেয়েরা।

কাশ্মীর পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার সকালে পুলওয়ামায় তাঁর উপর হামলা চালায় জঙ্গিরা। গুলিতে ঝাঁজরা করে দেওয়াই ছিল লক্ষ্য। বদলে দুটি গুলি লাগে মনিরুলের শরীরে। তাঁকে সঙ্গে সঙ্গে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রে খবর, অপারেশনের পর মনিরুলের শারীরিক অবস্থায় স্থিতিশীলতার দিকে। 

এই ঘটনার পর নিরাপত্তা বাড়ানো হয়েছে পুলওয়ামায় (Pulwama)। পলাতক জঙ্গিদের উদ্দেশে এলাকা ঘিরে চিরুনি তল্লাশি শুরু করেছেন যৌথবাহিনীর জওয়ানরা। কাশ্মীরে ফের পরিযায়ী শ্রমিকের উপর সন্ত্রাসবাদী হামলা নিয়ে সরব হয়েছে সেখানকার রাজনৈতিক দলগুলি। এদিকে, মনিরুলের উত্তর দিনাজপুরের বাড়িতেও এসে পৌঁছয় দুঃসংবাদ। চরম উদ্বেগে প্রতিটি মুহূর্ত কাটাচ্ছেন পরিবারের সদস্যরা। ছেলে সুস্থ হয়ে ফিরে আসুক, এটাই এখন মনেপ্রাণে চাইছেন তাঁরা।

[আরও পড়ুন: ভেঙে ফেলা টুইন টাওয়ারের জায়গায় তৈরি হবে রাম ও শিবের মন্দির! তুঙ্গে জল্পনা]

২০১৯ সালের অক্টোবরে কাশ্মীরের কুলগামে (Kulgam) গুলিতে ঝাঁজরা করে দেওয়া হয়েছিল ৫ বাঙালি শ্রমিকের দেহ। মুর্শিদাবাদের (Murshidabad) রঘুনাথগঞ্জের বাসিন্দা তাঁরা। সেই ঘটনার ক্ষত ছিল বহুদিন। সেই স্মৃতি ফিরিয়ে আনল মনিরুলের উপর হামলার ঘটনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে