BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অ-বিজেপি ও অ-কংগ্রেসি জোটের লক্ষ্যে নীতীশ-তেজস্বীর দ্বারস্থ কেসিআর!, ‘দিবাস্বপ্ন’ বলছে বিজেপি

Published by: Biswadip Dey |    Posted: September 1, 2022 11:56 am|    Updated: September 1, 2022 11:56 am

KCR met with Nitish-Tejashwi। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের (Bihar) মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমার (Nitish Kumar) এবং উপমুখ‌্যমন্ত্রী ও আরজেডি (RJD) নেতা তেজস্বী যাদবের সঙ্গে দেখা করলেন তেলেঙ্গানার (Telangana) মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। গত কয়েকমাস ধরে একটি অ-বিজেপি এবং অ-কংগ্রেসি সমমনস্ক দলগুলির জোট গড়ার প্রচেষ্টা চালাচ্ছেন কেসিআর।

এদিন পাটনায় তিন নেতা দ্বিপ্রাহরিক ভোজে মিলিত হওয়ার পাশাপাশি বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নেন। এদিকে, বিহারের বিজেপি নেতা তথা রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি, দুই বিরোধা মুখ্যমন্ত্রীর সাক্ষাৎকে ‘দিবাস্বপ্ন দেখা দুই ব্যক্তির সাক্ষাৎ’ বলে কটাক্ষ করেছেন।

[আরও পড়ুন: বৃহস্পতিবার কলকাতায় পুজোর শোভাযাত্রা, বন্ধ থাকবে কোন কোন রাস্তা, দেখে নিন একঝলকে]

জাতীয় রাজনীতির প্রেক্ষিতে কেসিআর-এর বিহার সফর বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক ওয়াকিবহাল মহল। চলতি আগস্টের শুরুতেই বিজেপির সঙ্গে জোট ত্যাগ করে, আরজেডি, কংগ্রেস ও বিহারের অন্যান্য বিজেপি বিরোধী দলগুলির সঙ্গে নয়া জোট সরকার গঠন করেছিলেন নীতীশ কুমার। অবশ্য তার আগেই নীতীশ ও তেজস্বীর সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন কেসিআই। সেই সময় অ-বিজেপি এবং অ-কংগ্রেসি জোট গঠনের লক্ষ্যে ভারতের বেশ কয়েকটি রাজ্যে সফর করে, আঞ্চলিক দলের নেতা-নেত্রীদের সঙ্গে দেখা করেছিলেন তিনি। কিন্তু তখন নীতীশ কুমারের দল জেডিইউ বিজেপির জোটে থাকায়, তাঁর নীতীশের সঙ্গে সাক্ষাতের সিদ্ধান্তে রাজনৈতিক মহলে হইচই পড়ে যায়।

তবে বর্তমানে বিজেপির সঙ্গ ত‌্যাগ করা নীতীশের সঙ্গে কেসিআর-এর সাক্ষাৎ আরও তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। এদিকে, কেসিআর-নীতীশ সাক্ষাৎকে চরম কটাক্ষ করেছেন রাজ্যের বিজেপি নেতা সুশীল মোদি। তিনি বলেন, “এটা এমন দুই দিবাস্বপ্ন দেখা নেতার সাক্ষাৎ, যাঁরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সামনে দাঁড়াতেই পারবেন না।”

[আরও পড়ুন: দুই বাংলায় ঝড় তুলেছে বাংলাদেশি ওয়েব সিরিজ ‘কারাগার’, চঞ্চল চৌধুরীর অভিনয়েই কি বাজিমাত?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে