BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘লাখো কৃষকের রক্ত কংগ্রেসের হাতে’, রাহুল গান্ধীকে যোগীর সঙ্গে তুলনা বিজয়নের

Published by: Subhajit Mandal |    Posted: February 26, 2021 10:07 am|    Updated: February 26, 2021 10:07 am

Kerala Chief Minister Pinarayi Vijayan lashed out at Congress leader Rahul Gandhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় বামফ্রন্ট এবং কংগ্রেস ইতিমধ্যেই ‘দোস্তি’ করে ফেলেছে। জাতীয় রাজনীতিতেও সমন্বয় রেখে চলেছে দুই শিবির। কিন্তু কেরলে? সেখানে কিন্তু কুস্তি অব্যাহত। যা রীতিমতো অস্বস্তি বাড়াচ্ছে দুই দলের। বাংলায় যখন বিমান বসুরা অধীর চৌধুরীদের কাঁধে কাঁধ মিলিয়ে চলছেন, তখন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) রীতিমতো বিতর্কিত ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi )। তাঁর তুলনা করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) সঙ্গে।

সম্প্রতি কেরলে গিয়ে রাহুল গান্ধী কৃষক বিক্ষোভ (Farmers Protest) ইস্যুতে একযোগে সেখানকার রাজ্য সরকার এবং কেন্দ্রকে আক্রমণ শানিয়েছেন। কৃষকদের পাশে থাকার বার্তা দিতে তাঁকে ট্রাক্টর চালাতে দেখা গিয়েছে। আবার মৎস্যজীবীদের পাশে দাঁড়াতে নিজের হাতে জাল ফেলেছেন রাহুল। সাঁতার কেটেছেন মাঝ সমুদ্রে। রাহুলের এই পদক্ষেপগুলিকে ‘মহানুভবতা’ বলে উল্লেখ করেও তাঁকে তীব্র কটাক্ষে বিঁধেছেন কেরলের মুখ্যমন্ত্রী। বলেছেন,”রাহুল গান্ধী কেরলে এলেন। কিছু অস্বাভাবিক কাজকর্ম করলেন। ট্রাক্টর চালালেন, মৎস্যজীবীদের সঙ্গে সময় কাটালেন। অথচ দেশের অন্য প্রান্তে যেসব বিক্ষোভ হচ্ছে, সেসব উপেক্ষা করে গেলেন। যাই হোক, রাহুলের মহানুভবতার প্রশংসা করতেই হবে।” বিজয়নের সাফ কথা,”নয়ের দশক থেকে কংগ্রেসই দেশের কৃষকদের মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। লাখ লাখ কৃষকের রক্ত লেগে আছে কংগ্রেসের হাতে। তাই কংগ্রেসের তরফ থেকে রাহুলের উচিত ক্ষমা চেয়ে নেওয়া।”

[আরও পড়ুন: নাথুরাম গডসের মন্দির গড়ার দাবি জানিয়েছিলেন, সেই নেতাকেই দলে নিল কংগ্রেস!]

এখানেই শেষ নয়, কংগ্রেস সাংসদকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে তুলনা করেছেন কেরলের মুখ্যমন্ত্রী। কংগ্রেস নেতার উদ্দেশে বিজয়নের কটাক্ষ, “ওয়ানড়ের সাংসদ রাহুল গান্ধী এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কেরল সম্পর্কে চিন্তাভাবনা হয়তো এক নয়, কিন্তু বামেদের বিরুদ্ধে ওঁদের চিন্তাভাবনা একইরকম। এই একটা ব্যাপারে ওঁরা একেবারে এক।” বস্তুত, বিজয়ন যেভাবে রাহুলকে আক্রমণ করেছেন, সেটা কেরলের স্থানীয় রাজনীতির স্বার্থে হয়তো বামেদের সুবিধা দেবে। কিন্তু বাংলা তথা জাতীয় রাজনীতিতে বিজয়নের এই বাক্যবাণ বাম-কংগ্রেস দুই শিবিরকেই অস্বস্তিতে ফলবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement