BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রেলব্রিজের নিচ থেকে উদ্ধার ল্যান্ডমাইন, বড়সড় নাশকতার ছক বানচাল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 5, 2018 12:02 pm|    Updated: January 5, 2018 12:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল দক্ষিণ ভারতের একাধিক ট্রেন। রেল লাইনের নিচ থেকে মিলল ল্যান্ডমাইন বিস্ফোরক। ঘটনায় আতঙ্ক ছড়ায় কেরলের মালাপুরমে।

[মাদ্রাসায় নয় মোদির ছবি, তীব্র বিতর্ক উত্তরাখণ্ডে]

বছরের শুরুতেই হতে পারত বড়সড় রেল দুর্ঘটনা। ক্ষতিগ্রস্ত হতে পারতেন শয়ে শয়ে যাত্রী। তবে পুলিশের তৎপরতায় তা রুখে দেওয়া সম্ভব হয়। কেরল পুলিশের তরফে জানানো হয়েছে, এদিন বেলার দিকে ভারতপ্পলুঝার কুট্টিপ্পুরম রেলওয়ে ব্রিজের নিচে ল্যান্ডমাইন বিস্ফোরক মজুত থাকার কথা জানতে পারেন তাঁরা। কিন্তু কোনওরকম দুর্ঘটনা ঘটার আগেই পুলিশ বিস্ফোরক ভরতি পাঁচটি ধাতব পাত্র উদ্ধার করতে সফল হয়। তবে প্রশ্ন উঠছে কীভাবে রেললাইনের নিচে এই বিস্ফোরক এল। বড়সড় নাশকতার ছকের সন্দেহও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গোটা ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।


দিন দুয়েক আগেই উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনের প্রশংসা শোনা গিয়েছিল কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের মুখে। তাঁর বক্তব্য, সাম্রাজ্যবাদী আমেরিকার আগ্রাসন রুখে দিয়েছেন কিম। এই কাজ কমিউনিস্ট চিনও পারেনি। কোঝিকোড়ে সিপিএম-এর জেলা কমিটির একটি বৈঠকে আমেরিকাকে তুলোধোনা করেন এই বর্ষীয়ান নেতা। তারপরই এই ল্যান্ডমাইন উদ্ধার বশে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[সীমান্তে পাক IED নিষ্ক্রিয় করছে সেনা, ফের সার্জিক্যাল স্ট্রাইকের প্রস্তুতি?]

উল্লেখ্য গত বছর একাধিক রেল দুর্ঘটনা আতঙ্কিত করেছিল দেশবাসীকে। পাঁচদিনে জোড়া বড়সড় দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন বহু যাত্রী। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে, যে রেলমন্ত্রীর পদ থেকে ইস্তফাও দিতে চেয়েছিলেন সুরেশ প্রভু। পরে তাঁকে পদ ছাড়তে হয়। তবে এদিনের ঘটনায় রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির প্রশ্ন ওঠেনি। কিন্তু কীভাবে এমন বিস্ফোরক রেল লাইনের নিচে এল, এ নিয়ে ক্রমেই ধোঁয়াশা বাড়ছে। ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement