৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মুসলিম বন্ধুদের ফাঁদে পড়ে ধর্মান্তরিত হতে হয়েছিল এই মহিলাকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 24, 2017 3:39 am|    Updated: September 24, 2017 3:39 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  তাঁকে প্ররোচনা দেওয়া হয়েছিল। ফাঁদে ফেলে হিন্দু থেকে মুসলিম ধর্ম গ্রহণ করানো হয়েছিল। তবে নিজের ‘ভুল’ বুঝতে পেরেছেন তিনি। তাই সেই ভুল শোধরাতে ফের হিন্দু ধর্মেই ফিরে এসেছেন।

[হিন্দুত্ব বাঁচাতে হিন্দুদেরই সংগঠিত হতে হবে, বলছে সমীক্ষা]

রীতিমতো সাংবাদিক ডেকে মুসলিম থেকে হিন্দু হওয়ার গল্প শোনালেন কেরালার আথিরা। তেইশ বছরের আথিরা বলেন ভুল পথে চালনা করা হয়েছিল তাঁকে। ভুল বোঝানো হয়েছিল হিন্দু ধর্ম সম্পর্কে। ওম নমঃ শিবায় বলে শুরু করা তাঁর সাংবাদিক সম্মেলনের পুরোটাই ছিল মুসলিম ধর্ম বিরোধী মন্তব্যে ভরা। হিজাব পরা এই মহিলার মাথায় এদিন ছিল টিপ, কুমকুমের সমারোহ। হিন্দু ধর্মে ফিরে তাঁর মন্তব্য এই ধর্ম সম্পর্কে সন্দেহ তৈরি করা হয়েছিল তাঁর মনে। আর সেই সন্দেহ ঢুকিয়েছিল তাঁর কিছু বন্ধু। তাঁকে বলা হয়েছিল একটা পাথরের মূর্তিতে ভগবান থাকতে পারে না। একই ধর্মে এত দেবদেবীর অস্তিত্ব কেন?  তাঁকে বলা হয়েছিল ভগবান এক ও অদ্বৈত। তাই ইসলাম সর্বশ্রেষ্ঠ ধর্ম।

[হিন্দুদের হত্যা করে ‘মুক্ত’ হিন্দুস্থানের হুঙ্কার জাকির মুসার]

সেই ধারণাই সঠিক বলে মনে করতে শুরু করেন আথিরা। পাশাপাশি, ইসলামের ওপর লেখা কিছু বই পড়তে দেওয়া হয় তাঁকে। শোনানো হয় জাকির নায়েকের বক্তৃতা। এসবের মিশেলেই ধর্ম পরিবর্তন করে নেন তিনি। ধর্ম পরিবর্তন করে অবশ্য নিজের বাবা মায়ের সঙ্গে থাকেননি তিনি। ১৫ পাতার একটি চিঠিতে আথিরা, আয়েশা হওয়ার পথের উল্লেখ করেন। এমনকী তাঁর বাবা মা কেন ইসলাম ধর্ম গ্রহণ করছেন না, সেই সময় এই নিয়েও দুঃখপ্রকাশ করেছিলেন তিনি।

চিঠি পেয়ে তাঁর বাবা মা প্রথমেই পুলিশে অভিযোগ জানান। জুলাই মাসের ২৭ তারিখ কান্নুর থানায় আত্মসমর্পণ করেন আথিরা ওরফে আয়েশা। তবে ইসলাম ধর্মেই তিনি থাকবেন এই শর্তে তিনি বাবা মায়ের কাছে পুলিশের সাহায্যে ফিরে আসেন।

[হিন্দু মেয়ের সঙ্গে প্রেম করতে পারবে না মুসলিম যুবকরা, নিদান বিজেপি নেত্রীর]

পরের গল্পটা অবশ্য হিন্দুধর্মে ফিরে আসার। বাবা মা আয়েশাকে নিয়ে যান আর্য বিদ্যা সমাজ নামে একটি প্রতিষ্ঠানে। যেখানে আবার তাঁকে হিন্দু ধর্মের পাঠ পড়ানো হয়। আবারও হিন্দু ধর্মে ফিরে আসতে চান তিনি। ফিরেও আসেন আথিরা হয়ে। প্রসঙ্গত, এর আগে আরেকটি সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন নিজের ইচ্ছাতেই মুসলিম হয়েছিলেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement