BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

লাক্ষাদ্বীপে করোনা ছড়াচ্ছে কেন্দ্র! বিস্ফোরক অভিযোগ করে ‘দেশদ্রোহী’ পরিচালক

Published by: Biswadip Dey |    Posted: June 11, 2021 1:28 pm|    Updated: June 11, 2021 3:38 pm

Lakshadweep's First Filmmaker Booked for Sedition Over ‘Biological Weapon’ Remark During TV Debate | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাক্ষাদ্বীপের (Lakshadweep) চলচ্চিত্র পরিচালক (Filmmaker) আয়েশা সুলতানার বিরুদ্ধে দেশদ্রোহের মামলা দায়ের করল বিজেপি (BJP)। কেন্দ্রশাসিত অঞ্চ‌লের গেরুয়া শিবিরের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। ঠিক কী অভিযোগ আয়েশার বিরুদ্ধে? সম্প্রতি মালয়ালম টিভি চ্যানেল ‘মিডিয়াওয়ান টিভি’-তে এক বিতর্কসভায় তিনি দাবি করেন, লাক্ষাদ্বীপের মানুষের উপরে করোনা ভাইরাসকে ‘জৈব অস্ত্র’ হিসেবে প্রয়োগ করছে মোদি সরকার! বিতর্কের সূত্রপাত এই মন্তব্য থেকেই।

ঠিক কী বলেছিলেন আয়েশা? ওই অনুষ্ঠানে তাঁকে বলতে শোনা যায়, ‘‘বিজেপি নেতারা বলছেন, কেন্দ্র দ্বীপবাসীর খেয়াল রাখতে চায়। এটাই কি সেই খেয়ালের নমুনা, যেখানে করোনায় সংক্রমিতের সংখ্যা শূন্য থেকে দৈনিক একশোয় পৌঁছে গেল? এটাকে ওরা জৈব অস্ত্র হিসেবে প্রয়োগ করছে। এটা আমি একেবারে হলফ করে বলতে পারি। করোনাশূন্য একটা জায়গায় কেন্দ্র যে এই জৈব অস্ত্র প্রয়োগ করেছে তা পরিষ্কার।’’

[আরও পড়ুন: গোমূত্র, গোবর দিয়ে তৈরি ওষুধ বিক্রি করে ‘ধনী’ কেরল সরকার, তীব্র কটাক্ষ RSS-এর]

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি নেতা বিজি বিষ্ণু। তিনিও আয়েশার বক্তব্যের বিরোধিতা করে জানিয়ে দেন, ‘‘এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন। এবং এর থেকে দেশের মানুষের কাছে ভুল বার্তা যাবে।’’ কিন্তু আয়েশা নিজের বক্তব্যে অটল থেকে পরিস্থিতির সঙ্গে তুলনা করেন চিনের। দাবি করেন, যেভাবে চিন সারা বিশ্বের উপরে এই অস্ত্র প্রয়োগ করেছে, সেই একই কাজ প্রশাসন লাক্ষাদ্বীপের উপরে করছে।

স্বাভাবিক ভাবেই বুধবার রাতে ওই অনুষ্ঠানের সম্প্রচার হওয়ার পরই বিক্ষুব্ধ হন বিজেপি নেতারা। লাক্ষাদ্বীপের বিজেপি সভাপতি আবদুল কাদেরের অভিযোগ, ‘‘আয়েশা সুলতানা কেন্দ্রশাসিত অঞ্চলে করোনা ছড়ানো নিয়ে ভুয়ো থবর ছড়াচ্ছেন।’’ কেবল দেশদ্রোহিতা নয়, বিদ্বেষ ছড়ানোর অভিযোগও আনা হয়েছে লাক্ষাদ্বীপের প্রথম চলচ্চিত্র পরিচালকের বিরুদ্ধে।

বেশ কিছুদিন ধরেই লাক্ষাদ্বীপ নিয়ে বিতর্ক চলছে। প্রফুল্ল পটেল এখানে নতুন প্রশাসক হয়ে আসার পর থেকেই নানা অভিযোগ উঠে আসছে। এবার আয়েশার মন্তব্য ঘিরে তৈরি হল নয়া বিতর্ক।

[আরও পড়ুন: ভোলবদল! ‘ডাক্তাররা ভগবানের দূত’, মন্তব্য টিকা নিতে আগ্রহী রামদেবের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement