BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অন্ধ্রপ্রদেশে ল্যান্ডমাইন বিস্ফোরণ, মৃত ১

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2017 11:50 am|    Updated: May 5, 2017 11:50 am

Landmine blast in Andhra Pradesh kills 1

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাও সন্ত্রাসে জর্জরিত অন্ধ্রপ্রদেশে ল্যান্ডমাইন বিস্ফোরণে মৃত্যু হয় এক হোমগার্ডের। পুলিশ সূত্রে খবর, শুক্রবার সকালে বিশাখাপত্তনমের অন্নাভারাম থানা এলাকায় একটি রাস্তায় ল্যান্ডমাইন বিছিয়ে রাখে মাওবাদীরা। ওই পথেই গাড়ি চালিয়ে ফিরছিলেন নিহত ব্যক্তি। জিপের চাকা লুকিয়ে রাখা ল্যান্ডমাইনে পড়তেই প্রচণ্ড বিস্ফোরণে চুর্ণবিচুর্ণ হয়ে যায় গাড়িটি। মারা পড়েন আরোহী।

[ম্যাকডোনাল্ডস, KFC-কে টক্কর দিতে রেস্তোরাঁ খুলবে বাবা রামদেবের পতঞ্জলি]

এক শীর্ষ পুলিশকর্তা জানিয়েছেন, অন্নাভারাম থেকে চিন্তাপাল্লে এলাকায় সম্প্রতি মাওবাদীদের কার্যকলাপ অস্বাভাবিক বৃদ্ধি হয়েছে। ২০১৬ সালে অক্টোবরে ওড়িশার মালকানগিরিতে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত হয় ৩১ জন মাওবাদী। তাই বদলা নিতে পুলিশের উপর হামলা চালাচ্ছে মাওবাদীরা। জানা গিয়েছে, বিস্ফোরণের পর মাওবাদীদের খোঁজে অন্নাভারাম ও আশপাশের এলাকাগুলিতে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।

[‘এ শুধু আমাদের জয় নয়, দেশের প্রত্যেকের জয়’]

প্রসঙ্গত, এপ্রিলের ২৪ তারিখ ছত্তিশগড়ের সুকমায় মাওবাদীদের হামলায় ২৫ সিআরপিএফ জওয়ানের পাশাপাশি নিহত হয়েছে দুই কুখ্যাত মাও কমান্ডার। সম্প্রতি, ওই ঘটনায় ১১ সন্দেহভাজনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের জেরা করে এই তথ্য জানতে পারে পুলিশ। ক্রমাগত জেরার চাপ সহ্য করতে না পেরে ধৃতদের মধ্যে কয়েকজন মানসিক ভাবে ভেঙে পড়ে। তারাই ওই মাও নেতাদের মৃত্যুর কথা স্বীকার করে।

[উত্তর থেকে দক্ষিণ, পুজোর শহরে এবার তাক লাগাবেন এই শিল্পীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে