BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘এক পেগ খেয়ে ঘুমোতে যেতে দিন পুরুষদের’, ছত্তিশগড়ের মন্ত্রীর পরামর্শ ঘিরে বিতর্ক তুঙ্গে

Published by: Biswadip Dey |    Posted: October 16, 2021 6:11 pm|    Updated: October 16, 2021 6:11 pm

Let men drink a peg and go to sleep, Chattisgarh minister advises women। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরুষদের এক পেগ মদ (Alcohol) খেয়ে রাতে ঘুমোতে যেতে দিন। ছত্তিশগড়ের (Chattisgarh) এক মন্ত্রীকে মহিলাদের উদ্দেশে এমনই পরামর্শ দিতে দেখা গেল। রাজ্যের নারী ও শিশুকল্যাণমন্ত্রী অনিলা ভেদিয়ার এমন মন্তব্য ঘিরে স্বাভাবিক ভাবেই বিতর্ক তৈরি হয়েছে। ওয়াকিবহাল মহলের মতে, একদিকে যখন ছত্তিশগড়ের কংগ্রেস সরকার নির্বাচনি প্রতিশ্রুতি পূরণের চেষ্টা করছে, সেই সময় ভুপেশ বাঘেলের মন্ত্রিসভারই এক গুরুত্বপূর্ণ সদস্য দলের ভাবমূর্তিকে বিপন্ন করলেন এই কথা বলে। বিতর্কের মুখে পড়ার পরে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে বলে দাবি করেছেন অনিলা।

দু’বারের বিধায়ক অনিলা নিজের বিধানসভা কেন্দ্রের এলাকায় গিয়েছিলেন। গত বুধবার বালোদ জেলার সিঞ্চোলা গ্রামের মহিলারা অনিলার কাছে অভিযোগ জানিয়েছিলেন, গ্রামে মদ্যপ পুরুষদের আসক্তি দিন দিন বাড়ছে। বিশেষ করে সরকার গ্রামবাসীকে নিজেদের তৈরি মদ পান করার অনুমতি দেওয়ার পর থেকেই বিরক্তি বেড়েছে। সেই অভিযোগ প্রসঙ্গেই ওই কথা বলেন অনিলা। তাঁর মন্তব্য ঘিরে প্রবল বিতর্ক তৈরি হয়েছে।

[আরও পড়ুন: জওয়ান হত্যার বদলা, কাশ্মীরে সেনার গুলিতে নিকেশ লস্করের শীর্ষ কমান্ডার উমর]

পরে আত্মপক্ষ সমর্থনে তিনি বলেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। অনিলার কথায়, ”আমি সেই সব পুরুষদের কথাই বলছিলাম যাঁরা মদ্যপানে আসক্ত। আমি তাঁদের বলতে চাইছিলাম যেন তাঁরা কম মদ খান। মহিলাদের এমনিতেই বাড়ির কাজে ও শিশুদের সামলাতে যথেষ্ট মানসিক চাপ সামলাতে হয়। আমি তাই বোঝাতে চাইছিলাম মদের আসক্তি খুবই খারাপ এবং এর থেকে সরে আসা উচিত।”

অনিলা জানান, তিনি একথা বলেছেন পুরুষদের মদ্যপানের আসক্তি প্রসঙ্গে। আর সেক্ষেত্রে তাঁর পরামর্শ, পুরুষরা অল্প মদ খেয়ে যেন শুয়ে পড়েন। তাঁর মতে, এতে গার্হস্থ্য হিংসায় লাগাম পরানো সম্ভব হবে।
কিন্তু অনিলা যতই সাফাই দিন, তাঁর এহেন মন্তব্যের বিরোধিতা করেছে বিজেপি। গেরুয়া শিবিরের পালটা বক্তব্য, একদিকে কংগ্রেস রাজ্যে মদ নিষিদ্ধ করার কথা বলছে। অথচ তাদের মন্ত্রীরাই লোকজনকে মদ খাওয়ার পরামর্শ দিচ্ছেন! বিজেপির দাবি, এই ধরনের মন্তব্য মানুষকে ভুল বার্তা দেবে এবং এর ফলে মদের আসক্তি আরও বাড়বে।

[আরও পড়ুন: Singhu lynching: কার সঙ্গে সিংঘু সীমান্তে গেলেন লখবীর, প্রশ্ন তুলছেন নিহতের পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে