২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রশ্নের উত্তর দিলেই মিলবে ‘বিশেষ সুযোগ’, সোশ্যাল সাইটে ফের চমক মোদির

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 9, 2020 8:52 pm|    Updated: March 9, 2020 9:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জনগণের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় জনসংযোগ বাড়াতে বরাবরই সিদ্ধহস্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আন্তর্জাতিক নারী দিবসে নিজের সোশ্যাল অ্যাকাউন্টের দায়িত্ব মহিলাদের হতে তুলে দেওয়ার পর এবার কুইজের আয়োজন করা শুরু করলেন প্রধানমন্ত্রী। তাঁর প্রশ্নের সঠিক উত্তর দিতে পারলেই রাষ্ট্রপতি ভবনে বসেই চাক্ষুস করা যাবে পদ্ম পুরস্কার সম্মান প্রদানের অনুষ্ঠান।

সোশ্যাল সাইটে টুইট করে প্রধানমন্ত্রী জানান,”প্রতি বছরই তৃণমূলস্তরে থাকা মানুষেরা তাদের কর্মক্ষেত্র অর্জিত সাফল্যের জন্য পদ্ম সম্মানে ভূষিত হন। তাদের জীবনযাত্রা দেখে অনুপ্রাণিত হন বহু মানুষ।তবে এই কুইজের সঠিক উত্তর দিতে পারলে রাষ্ট্রপতি ভবনে বসে দেখা যাবে পদ্ম সম্মান (Padma Award) প্রদান অনুষ্ঠান।” এই টুইটের সঙ্গেই রয়েছে কুইজের লিঙ্ক। যেই লিঙ্কে গেলে ২০টি প্রশ্ন সহ একটি সরকারি ওয়েবসাইটের পাতা দেখতে পাওয়া যাবে। এই কুইজের মাধ্যমে সরকার দেশবাসীকে ভারতীয় নায়কদের তথ্য দেওয়া যাবে। পাশাপাশি কুইজের সঠিক উত্তরদাতারা এই রকম একটি অনুষ্টান রাষ্ট্রপতি(President Ram Nath Kovind) ভবনে এসে চাক্ষুস করার সুযোগ পাবেন।

সাহিত্য, সামাজিক সংস্কার, জনগন সংক্রান্ত, বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং, ব্যবসা ও নানা ক্ষেত্রে সাফল্য অর্জন করা ব্যক্তিত্বরা পদ্ম পুরস্কারের মধ্যে পদ্মবিভূষণ, পদ্মভূষণ ও পদ্মশ্রী সম্মান পাবেন। সমাজের অন্যান্য মানুষের তুলনায় ব্যাতিক্রমী ও আলাদা করে চিহ্নিত করা মত বিশেষ কিছু করলে মেনে পদ্মবিভূষণ সম্মান। পদ্ম পুরস্কারের তিনটি সম্মানের মধ্যে এটি হল সর্বোচ্চ। তারপরেই আসে পদ্ম সম্মান ও পদ্মশ্রী পুরস্কার। প্রতি বছরই প্রজাতন্ত্র দিবসের দিন পদ্ম সম্মান প্রাপকদের নাম ঘোষণা করা হয়।

[আরও পড়ুন:‘আরও পড়াশোনা করতে চাই’, প্রধানমন্ত্রীর কাছে আবদার ৯৮ বছরের বৃদ্ধার]

এই বছর রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ১৪১ টি পদ্ম সম্মানের স্বীকৃতি দেবেন। যার মধ্যে, ১৬ টি পদ্ম ভূষণ, ১১৮টি পদ্মশ্রী পুরস্কার দেওয়া হবে। যার মধ্যে ৩৩টি পদ্ম সম্মানই পাবেন মহিলারা।

[আরও পড়ুন:আদালতে ধাক্কা যোগী সরকারের, CAA প্রতিবাদীদের নামের ব্যানার সরানোর নির্দেশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement