BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শিব সেনার হম্বিতম্বিকে আমল দিতে নারাজ ফড়ণবিস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 23, 2018 11:47 am|    Updated: January 23, 2018 3:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আমরা এতে অভ্যস্ত’। শিব সেনার এনডিএ জোট ছাড়ার সিদ্ধান্তে এমনই প্রতিক্রিয়া দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। তিনি বলেন, শিব সেনার এই হুমকিতে মহারাষ্ট্র সরকারের উপর কোনও প্রভাব পড়বে না। অতীতেও বহুবার জোট ছাড়ার হুমকি দিয়েছে বাল ঠাকরের দল। এই মুহুর্তে শিব সেনা-বিজেপি জোটে কোনও সমস্যা নেই। সরকার মেয়াদ পূর্ণ করবে।

[লোকসভা ভোটের আগে জোর ধাক্কা বিজেপির, জোট ছাড়ছে শিব সেনা]

খাতায়-কলমে এনডিএ-র সবচেয়ে পুরনো জোটসঙ্গী শিব সেনা। ১৯৮৯ সাল থেকে বিজেপির সঙ্গে জোট বেঁধে ভোটে লড়ছে বাল ঠাকরের দল। বিজেপি নেতা প্রয়াত প্রমোদ মহাজনের উদ্যোগে এনডিএ-র জোটশরিক হয় শিব সেনা। মহারাষ্ট্রে এখন বাল ঠাকেরের দলের সঙ্গে জোট করে সরকারও চালাচ্ছে বিজেপি। কিন্তু, ঘটনা হল শিব সেনার আচরণে কখনওই তা টের পাওয়া যায় না। বরং নোটবাতিল থেকে জিএসটি, সব ইস্যুতে কেন্দ্রে মোদি সরকারের বিরুদ্ধে মুখ খুলেছেন বিজেপি নেতারাও। মঙ্গলবার আচমকাই একতরফাভাবে শিব সেনা জানিয়ে দিল, ২০১৯ সালে লোকসভা ভোটে একা লড়বে তারা।

[জন্মদিনে দেশের বীর সন্তানকে স্মরণ মোদি-কোবিন্দ-মমতার]

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বৈঠকে যোগ দিতে সুইজারল্যান্ডের দাভোসে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর সঙ্গে রয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। এই পরিস্থিতিতে শিব সেনার এনডিএ ছাড়ার সিদ্ধান্তে কিছুটা হতবাক রাজনৈতিক মহল। মহারাষ্ট্রের সরকারের ভবিষ্যত নিয়ে চলছে জল্পনা। যদিও তাতেও কোনও হেলদোল নেই খোদ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর। বস্তুত, এই ঘটনাকে আমলই দিতে চাইছেন না তিনি। দাভোসে দেবেন্দ্র ফড়ণবিস বলেছেন, এই ধরণের হুমকিতে সরকারের উপর কোনও প্রভাব পড়বে না। অতীতে আমরা এইধরনের হুমকি (শিব সেনাকে) দিতে দেখেছি। আমরা এতে অভ্যস্ত। এই মুহুর্তে শিব সেনা-বিজেপি জোটে কোনও সমস্যা নেই।’  এমনকী, মহারাষ্ট্রে বিজেপি সরকার পূর্ণ মেয়াদই ক্ষমতায় থাকবে বলে জানিয়েছেন দিয়েছেন দেবেন্দ্র।

এদিকে  বিজেপির ঘরে যখন ভাঙন স্পষ্ট, ঠিক তখনই আঞ্চলিক দলগুলিতে নিয়ে তৃণমূলকে সামনে রেখে মোদি বিরোধী অক্ষ তৈরির কাজ গতি পেল।  চলতি মাসে দলের সম্মেলনে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানাল শরদ পাওয়ারের এনসিপি।  ঘটনাচক্রে,  এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার জাতীয় রাজনীতিতে মারাঠা স্ট্রং  বলেই পরিচিত।  এদিকে শিব সেনার এনডিএ ছাড়ার সিদ্ধান্তে স্বাভাবিকভাবেই খুশি রাজ্যের শাসকদল।   এই ঘটনাকে বিজেপির পতনের শুরু বলে মন্তব্য করেছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

[রাতভর কুয়োয় পড়ে থেকেও দিব্যি সুস্থ ১ দিনের শিশু!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement