Advertisement
Advertisement
Lok Sabha Attack

Lok Sabha Attack: সংসদে হামলাকারীরা বিজেপি সাংসদের অতিথি! মুখে ‘জয় ভীম’ স্লোগান

শীতকালীন অধিবেশন চলাকালীন লোকসভায় ছড়ায় আতঙ্ক।

Lok Sabha Attack: Two held for storming Lok Sabha are guest of BJP MP | Sangbad Pratidin
Published by: Monishankar Choudhury
  • Posted:December 13, 2023 2:10 pm
  • Updated:December 13, 2023 4:37 pm

নন্দিতা রায়, নয়াদিল্লি: সংসদে হামলাকারীরা বিজেপি সাংসদের অতিথি! জানা যাচ্ছে, দুই অজ্ঞাতপরিচয় ব্যক্তি মাইসুরুর বিজেপি সাংসদ প্রতাপ সিমহার অতিথি। তাঁদের মুখে ছিল, ‘জয় ভীম’ স্লোগান।    

বুধবার, শীতকালীন অধিবেশন চলাকালীন লোকসভায় ছড়ায় আতঙ্ক। এদিন আচমকাই সেখানে ঢুকে পড়ে দুই অজ্ঞাতপরিচয় ব্যক্তি। তাদের কাছে গ্যাস ছোড়ার সরঞ্জাম ছিল বলে অভিযোগ। গোটা ঘটনায় নিরাপত্তায় গাফিলতির অভিযোগ তুলেছেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়-সহ অনেকেই। এদিকে, এই ঘটনায় উঠছে একাধিক প্রশ্ন। কীভাবে বিজেপি সাংসদ প্রতাপ সিমহার পাস হাতে পায় হামলাকারীরা? কড়া নিরাপত্তা বলয় ভেদ করে কীভাবে গ্যাস বম্ব নিয়ে ভেতরে পৌঁছয় অভিযুক্তরা?            

Advertisement

এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। তিনি বলেন, “দিল্লি পুলিশ তদন্ত শুরু করেছে। তবে আমদের চিন্তা ছিল ওই ধোঁয়া নিয়ে। তা কী ছিল বা কেমন ছিল। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, সেই ধোঁয়ায় বিশেষ কোনও কিছু ছিল না। তা প্রতিবাদ করার জন্যই ব্যবহার হয়েছিল। ফলে আতঙ্কের কারণ নেই।”

Advertisement

এই ঘটনার পর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময় সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আচমকাই এমন হামলায় তাঁরা হতভম্ব হয়ে পড়েন। এমনকী, অজ্ঞাতপরিচয়রা গুলি চালাতে পারে বা বোমা ছুড়তে পারে প্রাথমিক ভাবে এমনও আতঙ্ক তৈরি হয় তাঁর মনে। যদিও দুজনকে আটক করা গিয়েছে বলেও জানান তিনি। কী করে লোকসভায় এমন ঘটতে পারে, সেই প্রশ্ন তুলে নিরাপত্তার গাফিলতির অভিযোগ তোলেন তিনি। 

[আরও পড়ুন: ‘ডাঙ্কি বিমানে’ দেশছাড়া করণি সেনা প্রধান খুনের মাস্টারমাইন্ড!]

এখনও পর্যন্ত যা তথ্য মিলছে তা থেকে দাবি করা হচ্ছে, ওই দুই ব্যক্তির সঙ্গে ছিল স্মোক গ্রেনেড। কী করে তারা তা পেল, এর পিছনে কোনও গোষ্ঠীর হাত আছে কিনা তা নিয়েও উঠছে প্রশ্ন। বুুধবারই সংসদে হামলার ২২ বছর পূর্তি। সেদিনই এই হামলার ফলে দুইয়ের মধ্যে কোনও যোগ আছে কিনা তা নিয়েও প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: ব্যবসায়ীকে সপরিবারে খুনের হুমকি কিরণ খেরের! বিজেপি সাংসদের বিরুদ্ধে আদালতে অভিযোগকারী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ