Advertisement
Advertisement

Breaking News

Lok Sabha Election 2024

আটবার পদ্মে ভোট! অখিলেশ ‘ছাপ্পা’র ভিডিও প্রকাশ্যে আনতেই গ্রেপ্তার যুবক

যুবককে গ্রেপ্তারের পাশাপাশি নির্দিষ্ট ওই বুথের দায়িত্বে থাকা আধিকারিকদের সাসপেন্ড করল কমিশন।

Lok Sabha Election 2024: Uttar Pradesh man arrested after video of him voting for BJP candidate 8 times goes viral
Published by: Amit Kumar Das
  • Posted:May 20, 2024 10:04 am
  • Updated:May 21, 2024 12:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দফায় দফায় ভোট কেন্দ্রে ঢুকে বিজেপির বোতাম টিপছেন যুবক। পর পর আটবার এভাবে বিজেপি প্রার্থীকে ভোট (Lok Sabha Election 2024) দেওয়ার ভিডিও ভাইরাল হতেই সরব হয়েছিল বিরোধী শিবির। সেই ঘটনাতেই এবার কড়া পদক্ষেপ নিল কমিশন। গ্রেপ্তার করা হল ‘ছাপ্পা ভোট’ দেওয়া অভিযুক্ত ওই যুবককে।

ছাপ্পা ভোটের সেই ভিডিও ভাইরাল হতেই অভিযুক্তের কড়া শাস্তির দাবিতে সোশাল মিডিয়ায় সরব হয় সপা ও কংগ্রেস। জানা যায়, ওই ভিডিও উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ভোট কেন্দ্রের। যেখানকার বিজেপি (BJP) প্রার্থী মুকেশ রাজপুত। এই ঘটনায় নয়া গাঁও থানায় অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করে পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। তার ভিত্তিতেই গ্রেপ্তার করা হয় অভিযুক্ত ওই যুবককে। এদিকে নির্বাচন কমিশনও এই ঘটনা নিয়ে পদক্ষেপ করে। উত্তরপ্রদেশের মুখ্য নির্বাচনী আধিকারিক জানান, ওই ভাইরাল ভিডিও তাঁদেরও চোখে পড়েছে। সংশ্লিষ্ট নির্বাচনী আধিকারিকদের এই বিষয়ে উপযুক্ত পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে। নির্দিষ্ট ওই বুথের দায়িত্বে যে সব আধিকারিকরা ছিলেন তাঁদের সাসপেন্ড করা হয়েছে বলেও জানিয়েছে কমিশন।

Advertisement

[আরও পড়ুন: ‘মোদির আত্মবিশ্বাসে চিড় ধরেছে’, মহারাষ্ট্রে ৫০ শতাংশ আসনে জয়ের বার্তা পওয়ারের]

উল্লেখ্য, ভাইরাল সেই ভিডিওতে দেখা যায়, ভোট চলাকালীন এক যুবক দফায় দফায় ভোট কেন্দ্রে আসছেন এবং বিজেপিকে (BJP) ভোট দিচ্ছেন। একবার নয় পর পর ৮ বার এই কাণ্ড করেন তিনি। এমনকী বিজেপিকে ভোট দেওয়ার সেই ভিডিও ক্যামেরাবন্দি করেন নিজেই। প্রতি বার ভোট দেওয়ার পর নিজেই জানান কতবার ভোট দিচ্ছেন তিনি। ভিডিওতে ওই যুবককে দেখা যাচ্ছে, ভোট কেন্দ্রে আসার সময় জামা বদলে আসছেন তিনি, যাতে আধিকারিকরা তাঁকে চিনতে না পারেন।

[আরও পড়ুন: ‘ভোটদানের নয়া রেকর্ড গড়ুন’, পঞ্চম দফার ভোটে বিশেষ আর্জি মোদির]

এই ভিডিও ভাইরাল হতেই অভিযুক্ত যুবকের বিরুদ্ধে কমিশনের তরফে পদক্ষেপের দাবি জানিয়ে সরব হন সপা প্রধান অখিলেশ যাদব। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ‘যদি নির্বাচন কমিশনের (Election Commission) আধিকারিকদের মনে হয় এই ঘটনা সঠিক নয়, তবে অবশ্যই যেন তাঁরা উপযুক্ত পদক্ষেপ নেয়। অন্যথায়…’ পাশাপাশি বিজেপিকে তোপ দেগে তিনি লেখেন, ‘বিজেপির বুথ কমিটি আসলে লুট কমিটি।’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ