BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাজেটের আগেই কমল রান্নার গ্যাসের দাম

Published by: Sayani Sen |    Posted: February 1, 2019 8:48 am|    Updated: February 1, 2019 8:48 am

LPG Cylinder gets cheaper

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্তর্বর্তী বাজেটের ঠিক আগের দিন মধ্যবিত্তের হেঁশেলে খুশি বয়ে আনল রান্নার গ্যাসের দাম। গত একমাসে এই নিয়ে তৃতীয়বার গ্যাসের দাম কমল৷ আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম কমায় ভরতুকিযুক্ত রান্নার গ্যাসের দাম সিলিন্ডার (১৪.২ কিলোগ্রাম) প্রতি কমবে ১ টাকা ৪৬ পয়সা করে। এবং ভরতুকিহীন গ্যাসের দাম সিলিন্ডার পিছু কমবে ৩০ টাকা।

[‘বেকারত্বের ফাঁস হওয়া তথ্য চূড়ান্ত নয়, খসড়া মাত্র’, সাফাই নীতি আয়োগের]

বৃহস্পতিবার মধ্যরাত থেকে কলকাতায় ভরতুকিহীন রান্নার গ্যাসের দাম ৭১৪ টাকা ১৬ পয়সা থেকে কমে হল ৬৮৪ টাকা। পাশাপাশি, ভরতুকিযুক্ত রান্নার গ্যাসের দাম হল সিলিন্ডার প্রতি ৫০৩ টাকা ৫৪ পয়সা। রাজধানীতে ভরতুকিযুক্ত রান্নার গ্যাসে সিলিন্ডার প্রতি দাম দাঁড়াল ৪৯৩ টাকা ৫৩ পয়সা। এবং ভরতুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম ৬৫৯ টাকা। জ্বালানির খুচরো বিক্রেতা হিসাবে দেশের সব থেকে বড় সংস্থা ইন্ডিয়ান অয়েল বৃহস্পতিবার রাতে রাজধানীর নতুন রান্নার গ্যাসের দাম ঘোষণা করেছে।

[ফাঁস SBI-এর কয়েক লক্ষ গ্রাহকের অ্যাকাউন্টের তথ্য! প্রকাশ্যে চাঞ্চল্যকর রিপোর্ট]

আন্তর্জাতিক বাজারে এলপিজি-র দাম কমা ও ডলারের পরিবর্তে টাকার বিনিময় হার শক্তিশালী হওয়ার জন্যই দাম কমেছে বলে তাদের তরফে জানানো হয়েছে। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেল ও গ্যাস সস্তা হওয়ায় গত বছর ডিসেম্বর মাস থেকে পর্যায়ক্রমে দাম কমেছে রান্নার গ্যাসের। এই নিয়ে একমাসে টানা তৃতীয়বার রান্নার গ্যাসের দাম কমল। গত মাসে অর্থাৎ ১ ডিসেম্বর ভরতুকিযুক্ত গ্যাসের দাম কমেছিল ৬ টাকা ৫২ পয়সা। ১ জানুয়ারি ফের সিলিন্ডার প্রতি ৫ টাকা ৯১ পয়সা কমেছিল। আর ডিসেম্বরের গোড়ায় ভরতুকি ছাড়া সিলিন্ডার প্রতি দাম কমেছিল ১৩৩ টাকা। তার আগে গ্যাসের দাম ৯০০ টাকা ছাড়িয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে