২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডেরার সদর দপ্তরে তল্লাশি চালিয়ে কী কী উদ্ধার হল জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 8, 2017 2:58 pm|    Updated: September 8, 2017 2:58 pm

Luxury car, old notes seized from Dera headquarters

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের দায়ে বাবাজি আগেই জেলে গিয়েছে। এবার তার খাস ডেরা সিরসায় তল্লাশি চালিয়ে বহু গুরুত্বপূর্ণ নথি, নম্বর প্লেট ছাড়া দামি গাড়ি, বান্ডিল বান্ডিল পুরনো বাতিল নোট উদ্ধার করল সেনা। আশ্রমের দুই সাধ্বীকে ধর্ষণের দোষে ডেরা সাচা সওদার প্রধান গুরমিত রাম রহিমকে ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে বিশেষ সিবিআই আদালত। ধর্ষক ভণ্ড বাবাজির ডেরায় ম্যারাথন তল্লাশি চালিয়ে অজস্র গুপ্ত ঘরের হদিশ পেয়েছে সেনা ও নিরাপত্তারক্ষীবাহিনী। উদ্ধার হয়েছে প্রচুর হার্ড ডিস্ক। পাওয়া গিয়েছে কোনও লেবেল ছাড়াও বেশ কিছু ওষুধের নমুনাও।


হরিয়ানার তথ্য ও জনসংযোগ কর্তা সতীশ মিশ্র জানিয়েছেন, এদিনের তল্লাশির পর আশ্রমের বেশ কিছু ঘর ‘সিল’ করে দেওয়া হয়েছে। আশ্রমের ভিতর থেকে একটি বিলাসবহুল গাড়ি উদ্ধার হয়েছে যার কোনও নম্বরপ্লেট নেই। এছাড়া একটি ওবি ভ্যানও উদ্ধার হয়েছে। অসমর্থিত সূত্রে খবর, আশ্রমের ভিতর বাবার নিজস্ব মুদ্রা চলত। কয়েক হাজার প্লাস্টিকের মুদ্রা মিলেছে ডেরার আশ্রম থেকে। তল্লাশি অভিযানের সময় সিরসার আশেপাশের প্রায় ৬ কিলোমিটার দূরে কারফিউ জারি করে দেওয়া হয়। নিরাপত্তাব্যবস্থাও ছিল টানটান। সেনার পাশাপাশি প্রচুর পুলিশ ও আধাসেনা মোতায়েন করা হয়েছিল। সকাল আটটা থেকে ভিডিও রেকর্ডিং প্রক্রিয়া জারি করে চলে তল্লাশি। পাঞ্জাব ও হরিয়ানা হাই কোর্টের কোর্ট কমিশনারের তত্ত্বাবধানে চলে এদিনের অভিযান।


প্রায় ৮০০ একর জমির উপরে অবস্থিত ধর্ষক বাবার আশ্রম। তল্লাশির সুবিধার জন্য দশটি এলাকা ভাগ করে চলে খানাতল্লাশি। প্রতিটি এলাকা তল্লাশির তত্ত্বাবধানে ছিলেন একজন করে সিনিয়র পুলিশ অফিসার। সাংবাদিকদের এদিন আশ্রমে ঢুকতে দেওয়া হয়নি। প্রায় সাত কিলোমিটার দূরে আটকে দেওয়া হয় সাংবাদিকদের। জায়গায় জায়গায় চলে নাকা তল্লাশি। নিরাপত্তারক্ষী বাহিনী, আধাসেনার সঙ্গে এদিন ডেরার ভিতর ঢোকে বড় বড় ক্রেন, দমকলের গাড়ি ও অ্যাম্বুল্যান্স। ডেরা কর্তৃপক্ষ আগেই জানিয়েছে, পুলিশ ও প্রশাসনের সঙ্গে সম্পূর্ণ সহযোগিতা করা হবে। গুরমিত অভিনয় করেছেন যে কয়েকটি সিনেমায়, সেই সিনেমার সিডিও বিক্রি হচ্ছিল ডেরার ভিতর। ৪১ কোম্পানি আধাসেনা এদিন গোটা এলাকা ঘিরে ছিল। অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র হাতে ৪০ জন কমান্ডো, বিএসএফ, এসএসবি ও সিআরপিএফ এদিনের অভিযানে অংশ নেন।

DJL9gn0UEAEq93g

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে