১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মধ্যপ্রদেশে পা রাখলে পুড়িয়ে মারব’, সাধ্বী প্রজ্ঞাকে খুনের হুমকি কংগ্রেস বিধায়কের

Published by: Subhamay Mandal |    Posted: November 29, 2019 12:21 pm|    Updated: November 29, 2019 12:21 pm

Madhya Pradesh Congress MLA threatens Pragya Thakur

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংসদে দাঁড়িয়ে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে দেশভক্ত বলে আগেই বিপাকে পড়েছেন সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। ভোপালের সাংসদকে তীব্র ভর্ৎসনা করে প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় কমিটি থেকে অপসারিত করেছে বিজেপি। এবার মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়ক সাধ্বীকে পুড়িয়ে মারার হুমকি দিয়ে বিতর্কে জড়ালেন। গোবর্ধন ডাঙ্গি নামে ওই বিধায়কের হুমকি, ‘প্রজ্ঞা যদি এখানে (মধ্যপ্রদেশ) পা রাখে তাহলে ওঁর কুশপুতুল নয়, ওঁকেই পুড়িয়ে মারব।’ স্বভাবতই মধ্যপ্রদেশের বিয়াওরার বিধায়কের এই হুমকিতে অস্বস্তিতে কংগ্রেস। এদিকে সূত্রের খবর, বিতর্কিত মন্তব্যের জন্য আজ, শুক্রবার সংসদে ক্ষমা চাইতে পারেন বিজেপি সাংসদ।

প্রসঙ্গত, বুধবার গণতন্ত্রের মন্দিরে দাঁড়িয়ে জাতির জনকের হত্যাকারীকে ‘দেশভক্ত’ বলেন প্রজ্ঞা সিং ঠাকুর। যা নিয়ে তীব্র বিতর্ক হয় রাজনৈতিক মহলে। সংসদে এসপিজি সংশোধনী বিল নিয়ে আলোচনা চলার সময় ডিএমকে সাংসদ এ রাজা নাথুরাম গডসের একটি উদ্ধৃতি পাঠ করছিলেন। সেসময় শাসক শিবির থেকে প্রজ্ঞা বলে ওঠেন, “দেশভক্তদের উদাহরণ নেবেন না।” সঙ্গে সঙ্গে বিক্ষোভে ফেটে পড়েন বিরোধী শিবিরের সাংসদরা। প্রজ্ঞাকে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে বলে দাবি জানান তাঁরা। খানিকটা অস্বস্তিতে পড়ে যায় বিজেপি। দলের অন্য সাংসদরা সাধ্বীকে বসে যেতে অনুরোধ করেন।

[আরও পড়ুন: গডসেকে ‘দেশভক্ত’ বলে বিপাকে সাধ্বী, সরানো হল সংসদীয় কমিটি থেকে]

যদিও বৃহস্পতিবার প্রজ্ঞা জানান, মহাত্মা গান্ধীকে বিরুদ্ধে কোনও মন্তব্য করেননি। কিন্তু বিরোধীদের বক্তব্য, গান্ধীর হত্যাকারী গডসেকে দেশভক্ত বলে মহাত্মাকেই অপমান করেছেন প্রজ্ঞা। কংগ্রেসের ওই বিধায়ক বলেছেন, মোদি সরকার যেখানে দেশের সর্বত্র মহাত্মা গান্ধীর জন্ম সার্ধশতবর্ষে বিভিন্ন কর্মসূচি পালন করছে, সেখানে তাঁরই দলের সাংসদ সাধ্বী প্রজ্ঞা একজন সন্ত্রাসবাদী, গান্ধীর খুনি গডসেকে দেশভক্ত বলছেন। অবিলম্বে প্রজ্ঞা সাংসদ পদ থেকে ইস্তফা দিন, দাবি তুলেছে কংগ্রেস।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে