১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বন্ধুকে পদ পাইয়ে দিতে অমিত শাহ সেজে রাজ্যপালকে ফোন! গ্রেপ্তার বায়ুসেনার আধিকারিক

Published by: Subhajit Mandal |    Posted: January 11, 2020 11:37 am|    Updated: January 11, 2020 1:03 pm

Madhya Pradesh Special Task Force arrested a Indian Air Force officer

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “নমস্কার আমি অমিত (Amit Shah) শাহ বলছি। আমার কাছের লোক ডাঃ চন্দ্রেশ কুমার শুক্লা। ওঁকে মধ্যপ্রদেশ মেডিক্যাল সায়েন্স কলেডের উপাচার্য করে দিন। ও খুব ভাল লোক।” অজ্ঞাতপরিচয় নম্বর থেকে এই ফোন পেয়ে চমকে গিয়েছিলেন মধ্যপ্রদেশের রাজ্যপাল লালাজি ট্যান্ডন। খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তাঁকে ফোন করে এক ব্যক্তির নাম উপাচার্যের পদের জন্য সুপারিশ করছেন, এটা ভেবে অবাকও হয়েছিলেন। সন্দেহ হওয়ায় তিনি ব্যপারটা জানান রাজ্য প্রশাসনকে। তারপরই, ঝুলি থেকে বেরিয়ে এল বিড়াল। জানা গেল, মধ্যপ্রদেশের রাজ্যপালকে ফোনটি অমিত শাহ করেননি। করেছেন বায়ুসেনার এক আধিকারিক। অমিত শাহর নাম ব্যবহার করে বন্ধুকে সুবিধা পাইয়ে দিতে চাইছিলেন তিনি।

IAF
মধ্যপ্রদেশ পুলিশ সূত্রের খবর, ভারতীয় বায়ুসেনার (Indian Air Force) উইং কমান্ড্যার কুলদীপ বাঘেলা আপাতত দিল্লির হেড কোয়ার্টারে কর্মরত। ভোপালের দন্তচিকিৎসক বন্ধু চন্দ্রেশ কুমার শুক্লাকে সাহায্য করতেই এই কাণ্ডটি ঘটিয়েছেন তিনি। শুক্লার দীর্ঘদিনের ইচ্ছা ছিল মধ্যপ্রদেশ মেডিক্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হওয়ার। ইচ্ছার কথা বন্ধু বাঘেলাকে জানান শুক্লা। তারপরই দু’জনে মিলে পরিকল্পনা করে অমিত শাহর নাম ভাঁড়িয়ে ফোন করেন রাজ্যপালকে। আশা ছিল, অমিত শাহর নাম শুনে ঘাবড়ে ঘাবড়ে গিয়ে তাঁধের কার্যসিদ্ধি করে দেবেন রাজ্যপাল। সে আশা তো পূরণ হলই না, উলটে তাঁদের এবার জেলের ঘানি টানতে হবে।

[আরও পড়ুন: ‘এত দরদ, ভারতীয় মুসলিমদের নিয়ে যাক পাকিস্তান’, মন্তব্য বিজেপি বিধায়কের]

ফোনে অমিত শাহর নাম ব্যবহার করে প্রতারণার ঘটনা অবশ্য নতুন কিছু নয়। সপ্তাহ দুয়েক আগেই হরিয়ানায় এমনই এক কাণ্ড ঘটেছিল। হরিয়ানার মন্ত্রী চৌধুরী রনজিৎ সিংকে ফোন করে দুই পড়ুয়া ৩ কোটি টাকা ঘুষ চেয়েছিল। গত ২০ ডিসেম্বর হরিয়ানার ওই মন্ত্রীকে ফোন করেছিল ওই দুই অভিযুক্ত। ফোন করা হয়েছিল VoIP কলের মাধ্যমে। যাঁর ফলে ওই মন্ত্রীর দেখে মনে হয় অমিত শাহ’র নম্বর থেকেই ফোন আসছে। তাছাড়া ফোনের ওপার থেকে কথাও বলা হয় অমিত শাহর গলার স্বর নকল করেই। এই ঘটনায় দু’জন গ্রেপ্তারও হয়। কিন্তু, তাতেও শিক্ষা না নিয়ে বায়ুসেনার ওই আধিকারিক একই কাণ্ড ঘটালেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে