৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

হাই কোর্টের নির্দেশে পদ খোয়ালেন তামিলনাড়ুর ১৮ বিধায়ক, স্বস্তিতে এআইএডিএমকে

Published by: Subhajit Mandal |    Posted: October 25, 2018 3:21 pm|    Updated: October 25, 2018 3:21 pm

Madras HC blow to Dinakaran, Palaniswamy gets relief

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদ্রাজ হাই কোর্টে বড়সড় স্বস্তি পেল তামিলনাড়ুর চলতি এআইএডিএমকে সরকার। দলেরই ১৮ জন সদস্যের বিধায়ক পদ বাতিল করার সিদ্ধান্তই বহাল রাখল মাদ্রাজ হাই কোর্ট। ফলে মুখ্যমন্ত্রী ই পালানিস্বামীর সরকারের অকাল পতনের আর কোনও সম্ভাবনা আপাতত রইল না। অন্যদিকে বড়সড় ধাক্কা খেল শশিকলা, টিটিভি দিনাকরণ শিবির।

[অপসারিত সিবিআই ডিরেক্টরের বাড়ির সামনে উঁকিঝুঁকি, গ্রেপ্তার ৪]

জয়ললিতার মৃত্যুর পর কার্যত দুভাগ হয়ে গিয়েছে তাঁর দল এআইএডিএমকে। একদিকে, মুখ্যমন্ত্রী ই পালানিস্বামী ও উপ মুখ্যমন্ত্রী ও পনিরসেলভম। অন্যদিকে, প্রাক্তন পার্টি সুপ্রিমো ভি কে শশিকলা এবং তাঁর ভাইপো টিটিভি দিনাকরণ। দুর্নীতির দায়ে এই মুহূর্তে জেলে শশিকলা। তাঁর অনুপস্থিতিতে সরকার গড়ে পালানি-পনির গোষ্ঠী। কিন্তু সেই সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে দল ছাড়েন দিনাকরণ। দিনাকরণ শিবিরের সমর্থক এই ১৮ জন বিধায়ক রাজ্যপালের কাছে মুখ্যমন্ত্রীর পরিবর্তন চেয়ে চিঠি লেখেন । তাঁরা জানান, দল হিসেবে এআইএডিএমকের প্রতি তাদের আস্থা থাকলেও মুখ্যমন্ত্রী পালানির অবসারণ চান তারা। এই চিঠিটি লেখার পরই দলবিরোধী কাজের জন্য ওই বিধায়কদের সাসপেন্ড করেন স্পিকার পি ধনপাল। ধনপালের সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতের দ্বারস্থ হন টিটিভি দিনাকরণ। কিন্তু আদালতেও তাঁর আবেদন ধোপে টিকল না।

[বন্ধ হচ্ছে ৮২৭ টি পর্ন সাইট, হাই কোর্টের নির্দেশে সিদ্ধান্ত কেন্দ্রের]

এর আগে এই মামলায় দ্বিধাবিভক্ত রায় দিয়েছিল দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ। দুই রকম রায় বাধ্য হয়ে তৃতীয় একজন বিচারপতি নিয়োগ করে সুপ্রিম কোর্ট। ৩ সদস্যের ডিভিশন বেঞ্চ সরকারের পক্ষেই রায দিল। এই ১৮ জন বিধায়কের বিধায়কপদ জারি থাকলে সরকারের পক্ষে বিপদ বাড়তে পারত। সেক্ষেত্রে এই বিধায়করা অনাস্থা প্রস্তাব আনলে সরকার পড়ে যাওয়ারও সম্ভাবনা ছিল। স্বাভাবিকভাবেই 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement