BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ডাক্তার-ইঞ্জিনিয়ার নয়, মাদ্রাসায় তৈরি হয় সন্ত্রাসবাদী’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 10, 2018 4:57 am|    Updated: January 10, 2018 5:12 am

Madrasas manufacture terrorists, says Shia Board Chairman

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইএএস অফিসার নয়। মাদ্রাসাগুলিতে তৈরি হয় জঙ্গি। এমনই বিস্ফোরক মন্তব্য করলেন শিয়া ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি। খবর সংবাদ সংস্থা এএনআই সূত্রে।

একাধিকবার বিতর্কিত মন্তব্যের জেরে শিরোনামে উঠে এসেছেন রিজভি। এবার ফের বিতর্ক উসকে ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানগুলির উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি। মাদ্রাসাগুলির পরিকাঠামোও আমূল পরিবর্তনের দাবি জানান রিজভি। সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে শিয়া বোর্ডের প্রধান বলেন, “মাদ্রাসাগুলিকে সিবিএসই বা আইসিএসই বোর্ডের আওতায় নিয়ে আসা উচিত। ধর্মীয় গোঁড়ামি ছেড়ে সেখানে আধুনিক শিক্ষার প্রচার হওয়া উচিত। আজ পর্যন্ত ক’জন ডাক্তার, ইঞ্জিনিয়ার বা আইএএস অফিসার তৈরি করেছে মাদ্রাসাগুলি? তা না করে তারা জঙ্গি তৈরি করেছে।” ইসলামিক কট্টরপন্থীদের একহাত নিয়ে রিজভি জানিয়েছেন, মাদ্রাসাগুলিতে ধর্মীয় শিক্ষা ঐচ্ছিক করা হোক। এবং শুধু মুসলিম নয় সব ধর্মের পড়ুয়াদের পড়ানো হোক সেখানে।

এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লেখার কথাও জানান রিজভি। তবে তাঁর এই মন্তব্যে ইতিমধ্যেই দানা বেঁধেছে বিতর্ক। রিজভির বিরুদ্ধে তোপ দেগেছেন এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওয়াইসি। তাঁর বক্তব্য, নিজের আত্মা আরএসএস-এর কাছে বিক্রি করে দিয়েছেন রিজভি। তিনি একজন ভাঁড় বই কিছু নন। বিনা প্রমাণে এহেন অভিযোগ করা উচিত হয়নি। কোনও মাদ্রাসাতেই জঙ্গিবাদের শিক্ষা দেওয়া হয় না।” তবে এই প্রথম নয়। এর আগেও রাম মন্দির নির্মাণকে সমর্থন করে  মুসলিম কট্টরপন্থীদের রোষের মুখে পড়েছেন রিজভি। তবে নিজের অবস্থানে অনড় রয়েছেন উদারপন্থী শিয়া বোর্ডের প্রধান।

[ভেঙে ফেলা হোক হুমায়ুনের স্মৃতিসৌধ, দাবি মুসলিম সংগঠনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে