১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার কাশ্মীর নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে তোপ দগলেন উলেমা-ই-হিন্দের সর্বভারতীয় সাধারণ সম্পাদক মেহমুদ মাদানি। পাকিস্তানকে কড়া বার্তা দিয়ে তাঁর সাফ কথা, কাশ্মীর ভারতের ছিল, আছে এবং থাকবে।

[আরও পড়ুন: কুলভূষণকে আর ভারতীয় কূটনৈতিকদের সঙ্গে দেখা করতে দিতে চায় না পাকিস্তান]

বৃহস্পতিবার  এক বৈঠকে সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাব গৃহীত হয়। সেখানে বলা হয়েছে, ‘কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। দেশের নিরাপত্তা এবং অখণ্ডতার প্রশ্নে কোনও সমঝোতা নয়। ভারত আমাদের দেশ। আমরা সবসময় সঙ্গে রয়েছি।’ এদিন নাগরিকপঞ্জি নিয়ে সাংবাদিক বৈঠকে মাদানি বলেন, ‘দেশজুড়ে এনআরসি হোক। তা হলেই স্পষ্ট হবে অনুপ্রবেশকারীদের সংখ্যা। এ দেশে যাঁরা প্রকৃত নাগরিক তাঁদের উপর কালি ছেটানো হচ্ছে।’  একই সঙ্গে এদিন কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের কড়া সমালোচনা করেন মাদানি।  তিনি জানান, ভারতীয় মুসলিমদের নিয়ে আন্তর্জাতিক মঞ্চে বিভ্রান্তকর মন্তব্য করছে পাকিস্তান। এ দেশের মুসলিমরা ভারতের সঙ্গে নেই, পাকিস্তানের এহেন মিথ্যে প্রচারের তীব্র সমালোচনাও করেন মাদানি।

বিতর্কিত ও সাম্প্রদায়িক মন্তব্যের জেরে প্রায়ই শিরোনামে উঠে আসেন মাদানি। তবে কাশ্মীর নিয়ে পাকিস্তানকে বেনজির আক্রমণ করে সমালোচকদের কিছুটা ঘোলেও জবাব দিয়েছেন তিনি বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য, গত সপ্তাহেই আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে দেখা করেন মাদানি। সম্প্রীতিরক্ষা ও  গণপিটুনির মতো উদ্বেগজনক ঘটনা নিয়ে আলোচনা হয় তাঁদের মধ্যে।

[আরও পড়ুন: কাশ্মীর ইস্যুতে ফের ধাক্কা পাকিস্তানের, হস্তক্ষেপ করতে নারাজ রাষ্ট্রসংঘ]  

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং