BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাধারণতন্ত্র দিবসের মহড়ার ভিডিওয় ‘মনিকা ও মাই ডার্লিং…’, গর্জে উঠলেন মহুয়া মৈত্র

Published by: Sulaya Singha |    Posted: January 23, 2022 7:02 pm|    Updated: January 23, 2022 7:02 pm

Mahua Moitra slams PM Modi over Republic Day rehearsal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসের ‘মহড়ায় বাজছে ‘মনিকা, ও মাই ডার্লিং’ গানের সুর। আর তাতেই প্যারেড করছে সশস্ত্র বাহিনী! কেন্দ্রের তরফে প্রকাশিত এমন ভিডিও দেখে গর্জে উঠলেন মহুয়া মৈত্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ।

মাই গোভ ইন্ডিয়া নামের কেন্দ্রীয় সরকারের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করা হয়েছে একটি ভিডিও। সেখানেই দেখা যাচ্ছে, দেশের ৭৩তম সাধারণতন্ত্র দিবসের মহড়া চলছে দিল্লির রাজপথে। রাষ্ট্রপতি ভবনের সামনে সশস্ত্র বাহিনীর ঝকঝকে মহড়া কিছু মুহূর্তই ক্যামেরাবন্দি হয়েছে। তবে মহড়ায় যে গানের সুরটি বাজানো হচ্ছে, তা আসলে বলিউডের সুপারহিট গান ‘মনিকা, ও মাই ডার্লিং’য়ের। ১৯৭১ সালে মুক্তি পাওয়া ক্যারাভান ছবির গান সেটি। ভিডিওর সঙ্গে পোস্টে ই-সিট বুক করার জন্যও আহ্বান জানানো হয়েছে সেই পোস্টে। আর ক্যাপশনে লেখা, “কী অসাধারণ দৃশ্য! এই ভিডিও নিশ্চিতভাবেই লোম খাঁড়া করে দেয়। সাধারণতন্ত্র দিবসের এই সেলিব্রেশন দেখতে আপনি তৈরি তো?”

[আরও পড়ুন: বেজে উঠল ‘কদম কদম বাড়ায়ে যা’, ইন্ডিয়া গেটে নেতাজির হলোগ্রাম মূর্তি উদ্বোধন মোদির]

পালটা টুইট করেন, “লোম খাঁড়া হওয়া তো দূর অস্ত। এই ভিডিও দেখে আমার খুব হতাশ লাগছে। মর্যাদাহানি করা হচ্ছে।” এরপরই মোদি ও শাহের বিরুদ্ধে তোপ দাগেন তিনি। লেখেন, “মোদি-শাহের রুচি আর সংবেদনশীলতা এবার সশস্ত্র বাহিনীকেও ছুঁয়ে গেল।”

মহুয়ার এই পোস্টকে ঘিরে সরগরম হয়ে উঠেছে নেটদুনিয়া। অনেকে লিখেছেন, “সশস্ত্র বাহিনীর জওয়ানরাও মানুষ। আপনি যদি মনে করেন সেনাদের নাচের উপর নিষেধাজ্ঞা আছে, তবে বলিউডের কিছু গান শুনুন।” আবার অনেকে মহুয়ার পাশে দাঁড়িয়ে লিখেছেন, জওয়ানদের আনন্দ করার অধিকার আছে ঠিকই। কিন্তু সাধারণতন্ত্র দিবসে এ ধরনের ঘটনা না হলেই ভাল। কারণ দেশের ভাবমূর্তি খর্ব হোক, এমনটা কেউই চায় না।

[আরও পড়ুন: দু’বছরের ট্রফি খরায় ইতি, সৈয়দ মোদি আন্তর্জাতিক টুর্নামেন্টে চ্যাম্পিয়ন পিভি সিন্ধু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে