১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাঞ্জাবে বানচাল বড়সড় নাশকতার ছক, ধৃত ২ খালিস্তানি জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: September 15, 2020 1:38 pm|    Updated: September 15, 2020 1:52 pm

Major terror attack averted in Punjab, pro-Khalistan terrorist module busted। Sangbab Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঞ্জাব পুলিশের তৎপরতায় বানচাল হল বড়সড় নাশকতার ছক। গ্রেপ্তার হল দুই খালিস্তানি জঙ্গিও। ধৃতদের কাছ থেকে ৬টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, আট রাউন্ড তাজা কার্তুজ, একাধিক মোবাইল ফোন এবং একটি ডঙ্গেল বাজেয়াপ্ত করা হয়েছে।

পাঞ্জাব পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই দুই খালিস্তানি জঙ্গি অমৃতসর জেলে বন্দি থাকা খালিস্তান জিন্দাবাদ ফোর্স ((KZF) -এর এক সদস্যের মাধ্যমে পাঞ্জাবের চারজন অপরাধীর সঙ্গে ঘনিষ্ঠতা গড়ে তোলে। তারপর তাদের সাহায্যে রাজ্যের বিভিন্ন জায়গায় জঙ্গি হামলা চালানোর ছক কষছিল। গোপন সূত্রে এই খবর পেয়ে সোমবার রাতে অমৃতসরের একটি এলাকায় তল্লাশি অভিযান শুরু করা হয়। তারপরই সেখান থেকে ধরা পড়ে দুই খালিস্তানি জঙ্গি। ধৃতদের জেরা করে তাদের পরিকল্পনা জানার চেষ্টা চলছে। পাশাপাশি আরও কারা তাদের সঙ্গে জড়িত রয়েছে তার খোঁজ করা হচ্ছে।

[আরও পড়ুন: গত চার বছরে ৩৮ জন ব্যাংক জালিয়াত দেশ ছেড়েছে, সংসদে স্বীকারোক্তি কেন্দ্রের ]

এপ্রসঙ্গে মঙ্গলবার সকালে পাঞ্জাবের ডিজিপি (DGP) দীনকর গুপ্তা বলেন, গোপন সূত্রে খবর পেয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠনের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে ৬টি অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র, আটটি কার্তুজ, একাধিক মোবাইল ফোন ও ইন্টারনেট ডঙ্গেল বাজেয়াপ্ত হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৪ আগস্ট রাতে পাঞ্জাবের মোগা জেলার কালেক্টারের অফিসের ছাদে খালিস্তানের পতাকা তোলে দুই জঙ্গি। প্রশাসনের লোকেরা বিষয়টি বোঝার আগেই ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তারপর থেকে ধৃতদের সন্ধানে বিভিন্ন জায়গায় তল্লাশি চালানো হচ্ছিল। এর মাঝেই দিল্লি পুলিশের স্পেশাল সেলের আধিকারিকরা খবর পান নিষিদ্ধ খালিস্তান জিন্দাবাদ ফোর্সের দুই সদস্য দিল্লিতে আসছে। সেই খবরের ভিত্তিতে উত্তর দিল্লির জিটি কারনাল রোড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: দেশে করোনায় মৃতের সংখ্যা পেরিয়ে গেল ৮০ হাজারের গণ্ডি, আক্রান্ত পেরল ৪৯ লক্ষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে