Advertisement
Advertisement

Breaking News

Reels

ধর্মপ্রাণ মানুষের ভাবাবেগে আঘাত! মন্দির চত্বরে রিলস বানালেই শাস্তি, নির্দেশিকা জারি এই সতীপীঠে

তীর্থস্থানের সঙ্গে জড়িত মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারে রিল, দাবি কর্তৃপক্ষের।

Making Reels, Videos With Unsuitable Songs, Dance Banned in Tripura Sundari Temple
Published by: Amit Kumar Das
  • Posted:April 12, 2024 9:07 pm
  • Updated:April 12, 2024 9:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলসের (Reel) দাপটে টেকা দায়! রাস্তা-ঘাট, বাস-মেট্রো, এমনকি বিমানেও রিলপ্রেমীদের কাণ্ড কারখানায় অস্বস্তিতে সাধারণ জনতা। দ্রুত জনপ্রিয়তা পাওয়ার নেশায় মেতেছে যুবসমাজ। এহেন রিলসের হিড়িকেই বিরুদ্ধেই এবার কড়া পদক্ষেপ নিল উদয়পুরের ত্রিপুরাসুন্দরী মন্দির (Tripura Sundari Temple) কর্তৃপক্ষ। স্পষ্ট ভাষায় মন্দির কর্তৃপক্ষের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যেমন তেমন গানের সঙ্গে মন্দিরের ভিডিও আপলোড করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

ভারত-সহ প্রতিবেশী দেশগুলিতে ছড়িয়ে থাকা ৫১ টি সতীপীঠের অন্যতম উদয়পুরের ত্রিপুরাসুন্দরী মন্দির। মন্দির চত্বরে শর্ট ভিডিও ও রিলের উপর নিষেধাজ্ঞা জারি করে জানানো হয়েছে, যেমন-তেমন গানের সঙ্গে মন্দিরের ভিডিও মিশ্রণ করে আপলোড করা রুচিবিরোধী। মন্দিরে ভিডিও নিয়ে কোনও অশ্লীল গানের রিল তৈরি করা বা ব্যাকগ্রাউন্ডে মন্দিরের গর্ভগৃহের ভিডিও দিয়ে নাচের ভিডিও নিষিদ্ধ করা হয়েছে। মন্দির নিয়ে এই ধরনের কোনও ভিডিও সোশাল মিডিয়ায় আপলোড করলে কর্তৃপক্ষ কড়া পদক্ষেপ নেবে। যদি কেউ প্রশাসনিক নির্দেশ অমান্য করেন সেক্ষেত্রে কড়া শাস্তি দেওয়া হবে।

Advertisement

[আরও পড়ুন: গ্রাহকের জুতো চুরি সুইগি ডেলিভারি বয়ের! বিতর্ক তুঙ্গে উঠতেই মুখ খুলল সংস্থা]

মন্দির কর্তৃপক্ষের দাবি, এই ধরনের ভিডিও প্রবিত্র তীর্থস্থানের সঙ্গে জড়িত মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারে মনে মনে করছে মন্দির কর্তৃপক্ষ। নিয়ম অমান্য করে কেউ যদি এই কাজ করবেন সেক্ষেত্রে ফৌজদারি আইনে উপযুক্ত ধারায় কঠোর শাস্তি দেওয়া হবে। উল্লেখ্য, কচ্ছপের মতো আকৃতির ত্রিপুরাসুন্দরী মন্দিরটি কুর্ম পীঠ নামেও পরিচিত। মন্দিরের কাঠামোটি প্রথম দেখায় একটি অনেকটা বৌদ্ধ-স্তূপ বলে মনে হয়। মহারাজা ধন্য মাণিক্য ১৫০১ সালে ত্রিপুরাসুন্দরী মন্দির প্রতিষ্ঠা করেছিলেন।

Advertisement

[আরও পড়ুন: পাম গাছের পাতায় বালুচরে লেখা ‘HELP’, উপস্থিত বুদ্ধিতে মৃত্যুর মুখ থেকে রক্ষা ৩ নাবিকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ