BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার যৌন নিগ্রহের শিকার ছাত্র, উত্তাল বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 5, 2017 8:31 am|    Updated: October 5, 2017 8:31 am

Male student raped in BHU, says police report

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েকদিন আগেই ছাত্রীদের শ্লীলতাহানির অভিযোগে উত্তাল হয়ে উঠে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। এমনই প্রেক্ষাপটে সামনে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য। শুধু ছাত্রীরাই নয়, বিশ্ববিদ্যালয়ে যৌন নিগ্রহের শিকার পুরুষ পড়ুয়ারাও।

পুলিশ সূত্রে খবর, বিশ্ববিদ্যালয় চত্বরেই ধর্ষণের শিকার হয়েছেন এক ছাত্র। ঘটনাটি গতবছরের আগস্ট মাসের। অভিযোগ, ওই ঘটনা নিয়ে কোনও শোরগোল হয়নি। ক্যাম্পাসের অনেকেই ঘটনাটি জানলেও তাঁরা মুখ বুজে ছিলেন। এক পড়ুয়ার দাবি, বিশ্ববিদ্যালয়ে চরম মাত্রায় পৌঁছেছে সমকামিতা। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় ঘটনাটি জানলেও তা নিয়ে চুপ করে থাকে বাকিরা।

[বয়ান পালটে বিভ্রান্ত করছে হানিপ্রীত, নারকো পরীক্ষার দাবি পুলিশের]

লঙ্কা থানার ভারপ্রাপ্ত অফিসার জানান, গতবছর ১৭ আগস্ট এই দুর্ভাগ্যজনক ঘটনাটি ঘটে। তারপরই নির্যাতিত ২২ বছরের আইনের ছাত্র অভিযোগ জানান। নভেম্বরে চার্জশিট দায়ের করা হয় অভিযুক্তের বিরুদ্ধে। এরপর ডিসেম্বরে অভিযুক্ত ব্যক্তি যিনি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের এক কর্মী, তাকে গ্রেপ্তার করে পুলিশ। অভিযুক্তের ছ’মাসের হাজতবাস হয়। তবে ওই পড়ুয়ার এক সহপাঠীর অভিযোগ, ধর্ষণে একাধিক ব্যক্তি জড়িত থাকলেও শুধুমাত্র একজনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

এই ঘটনা প্রকাশ্যে আসায় ফের প্রশ্নের মুখে পড়ুয়াদের নিরাপত্তা। এই বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, ক্যাম্পাসের মধ্যে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা কার্যত অসম্ভব। বিএচইউ-এর জনসংযোগ আধিকারিক রাজেশ সিংয়ের দাবি, বিশ্ববিদ্যালয়ে চত্বরে সারাদিনে অন্তত দেড় লক্ষ মানুষের প্রবেশ ঘটে। প্রতিটি লোককে পরীক্ষা করা কার্যত অসম্ভব। তবে ছাত্রী নিগ্রহের ঘটনায় কিছুটা হলেও নড়েচড়ে বসেছে কর্তৃপক্ষ। এবার ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মহিলা সুরক্ষাকর্মী নিয়োগ করা হয়েছে।

[মাদ্রাসায় বাধ্যতামূলক জাতীয় সঙ্গীত, যোগীর পাশেই আদালত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement