BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

মালেগাঁও বিস্ফোরণ মামলার নিষ্পত্তির চেষ্টা, প্রজ্ঞা ঠাকুরকে স্বশরীরে হাজিরার নির্দেশ আদালতের

Published by: Soumya Mukherjee |    Posted: December 3, 2020 8:42 pm|    Updated: December 3, 2020 8:42 pm

An Images

প্রজ্ঞা সিং ঠাকুর

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মালেগাঁও বিস্ফোরণ মামলার দ্রুত নিষ্পত্তি করার জন্য প্রতিদিন শুনানি করতে চাইছেন মহারাষ্ট্রের বিশেষ আদালতের বিচারক। সেই জন্য বৃহস্পতিবার এই মামলার সমস্ত অভিযুক্তকে স্বশরীরে হাজিরার নির্দেশ দিয়েছিলেন তিনি। কিন্তু, সাত জনের মধ্যে মাত্র তিন জন হাজির হয়েছিলেন। ভোপালের বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর-সহ বাকিরা অনুপস্থিত ছিলেন। তাই আজকের কাজ স্থগিত রেখে তাঁদের ফের ১৯ ডিসেম্বর আদালতে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার এই মামলার শুনানিতে আদালতের নির্দেশ মেনে স্বশরীরে হাজির হয়েছিলেন সমীর কুলকার্নি, অজয় রাহিরকর ও লেফটেন্যান্ট কর্নেল প্রসাদ পুরোহিত। অন্যদিকে কোভিড পরিস্থিতির জন্য আদালতে হাজির হতে পারছেন না বলে আইনজীবীর মাধ্যমে হলফনামা জমা দিয়েছিলেন প্রজ্ঞা সিং ঠাকুর (Pragya Singh Thakur), রমেশ উপাধ্যায়, সুধাকর দ্বিবেদী ও সুধাকর চর্তুবেদী। আদালত তাঁদের এই আবেদন মেনে আগামী ১৯ ডিসেম্বর ফের হাজির হওয়ার নির্দেশ দিয়েছে।

[আরও পড়ুন: ‘আত্মঘাতী কৃষকরা কাপুরুষ’, কৃষি বিক্ষোভের মাঝে বিতর্কিত মন্তব্য কর্ণাটকের কৃষিমন্ত্রীরই]

পাশাপাশি আজ আদালতের তরফে অভিযুক্তদের আইনজীবীদের কাছে দ্রুত মামলার নিষ্পত্তি করার বিষয়ে আবেদন জানানো হয়েছে। মার্চ মাসে লকডাউন শুরুর আগে এই মামলার তথ্য প্রমাণ গুলির একাংশ খতিয়ে দেখা হয়েছিল। এবার যখন ফের শুনানি শুরু হবে তখন সাক্ষী ও অভিযুক্তদের বক্তব্যের রেকর্ডিং করার নির্দেশ দিয়েছে আদালত।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০০৮ সালের মালেগাঁওয়ে একটি মোটর বাইকে রাখা বোমা বিস্ফোরণ হওয়ার ফলে ৬ জনের মৃত্যু হয়। জখম হয়েছিলেন আরও ১০০ জন। তারপর থেকে ১২ বছর কেটে গেলেও এখনও পর্যন্ত এই মামলার রায় ঘোষণা হয়নি।

[আরও পড়ুন: মাস্ক না পরলে কোভিড কেন্দ্রে সমাজসেবা! গুজরাট হাই কোর্টের নির্দেশ খারিজ শীর্ষ আদালতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement