BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কমল PM Modi’র জনপ্রিয়তা! প্রধানমন্ত্রীর মুখ হিসেবে চারে উঠে এলেন Mamata

Published by: Biswadip Dey |    Posted: August 17, 2021 3:49 pm|    Updated: August 17, 2021 4:45 pm

Mamata Banerjee gain more popularity in last one year than PM Modi according to a survey। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও দেশের প্রধানমন্ত্রীর মুখ হিসেবে তাঁর নামই সকলের আগে। কিন্তু গত এক বছরে দ্রুতগতিতে সমর্থন কমছে তাঁর প্রতি। গত বছরের আগস্টেও যেখানে ৬৬ শতাংশ মানুষ নরেন্দ্র মোদিকেই (PM Modi) প্রধানমন্ত্রী হিসেবে চাইছিলেন, সেখানে এবারের আগস্টে এসে তা নেমে দাঁড়িয়েছে ২৪ শতাংশে। শুধু তাই নয়, নতুন সমীক্ষা থেকে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নাম এখন চতুর্থ স্থানে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি সমীক্ষায় ধরা পড়েছে এই ছবি। কিন্তু কেন রাতারাতি এতটা কমেছে মোদির জনপ্রিয়তা? মনে করা হচ্ছে এর পিছনে অন্যতম ফ্যাক্টর করোনার দ্বিতীয় ঢেউ। বছরের শুরুতে সংক্রমণের হার অনেকটাই কমে গিয়েছিল। কিন্তু মার্চ থেকেই মিলেছিল অশনি সংকেত। আর তারপরই এপ্রিল থেকে দেশে আছড়ে পড়ে করোনার দ্বিতীয় ঢেউ। হাসপাতালে অক্সিজেন ও বেডের হাহাকারের সঙ্গেই অতিমারী সামলাতে কেন্দ্রের ব্যর্থতার অভিযোগ তুলতে থাকে বিরোধীরা। শেষ পর্যন্ত সেটাই মোদির জনপ্রিয়তা হ্রাসের অন্যতম কারণ হয়ে উঠেছে বলেই ধারণা ওয়াকিবহাল মহলের।

[আরও পড়ুন: ‘গণতন্ত্র প্রতিষ্ঠা নয়, Afghanistan-এ আল কায়দাকে শেষ করতে গিয়েছিল America’, মন্তব্য বাইডেনের]

এবারের সবচেয়ে বড় চমক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চতুর্থ স্থানে উঠে আসা। গত আগস্টে তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে চাইছিলেন ২ শতাংশ মানুষ। জানুয়ারিতে তা বেড়ে ৪ শতাংশ হওয়ার পরে এবারের আগস্টে সেটা এসে দাঁড়িয়েছে ৮ শতাংশ। এব্যাপারে তাঁর সঙ্গে একই স্থানে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তাঁকেও প্রধানমন্ত্রী চাইছেন ৮ শতাংশ মানুষ।

জনপ্রিয়তা অনেকটাই বেড়েছে যোগী আদিত্যনাথেরও। এই মুহূর্তে দেশের ১১ শতাংশ মানুষ তাঁকেই চাইছেন দেশের মসনদে। সেখানে গত আগস্টে তাঁকে চাইতেন ৩ শতাংশ। রাহুল গান্ধী (Rahul Gandhi) রয়েছেন তিন নম্বরে। তাঁকে চাইছেন ১০ শতাংশ মানুষ। তালিকার পাঁচ নম্বরে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। গত জানুয়ারিতে তাঁকে ৮ শতাংশ মানুষ চাইছিলেন। এবার সেটা কমে দাঁড়িয়েছে ৭ শতাংশে।

[আরও পড়ুন: Afghanistan নিয়ে উদ্বিগ্ন ভারত, মার্কিন বিদেশ সচিবের সঙ্গে জরুরি আলোচনায় জয়শংকর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে