২৭ অগ্রহায়ণ  ১৪২৬  শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিড়িয়াখানায় রেলিংয়ের ধারে দাঁড়িয়ে সিংহ তো সবাই দেখে। কিন্তু সিংহের সম্মুখে গিয়ে, প্রায় নাকে নাক ঠেকিয়ে পশুরাজকে প্রত্যক্ষ করা! এমন বুকের পাটা ক’জনের হয়? অবশ্য না হওয়াই বাঞ্ছনীয়। কিন্তু দিল্লির এক যুবক সম্প্রতি এমন ভয়ঙ্কর কাণ্ডটাই ঘটেছে। এনক্লোজারের বেড়া টপকে সে সটান হাজির হয় সিংহের সামনে।

বৃহস্পতিবার দিল্লির একটি চিড়িয়াখানায় ঘটনাটি ঘটেছে। সোশ্যাল মিডিয়ায় গোটা ঘটনার একটি ভিডিও প্রকাশ পেয়েছে। ভিডিওয় দেখা গিয়েছে, ওই যুবক বেড়া টপকে সোজা সিংহের এলাকায় ঢুকে পড়ে। তারপর সোজা চলে যায় সিংহের কাছে। পশুরাজও এগিয়ে আসে। বোধহয় তখনও তার গোটা বিষয়টা বোধগম্য হয়নি। কিন্তু পশুরাজকে ওই ‘ন যযৌ ন তস্তৌ’ অবস্থার মধ্যে রেখে সিংহের সামনে হাঁটু মুড়ে বসে পড়ে সে। গোটা ঘটনাটি বোঝার জন্য সিংহটিও কিছু সময় নেয়। তারপর হামলা চালায় যুবকের উপর।

[ আরও পড়ুন: ৫ বছর পর পুলিশের জালে খাগড়াগড় বিস্ফোরণের মূলচক্রী আজহার ]

যদিও ভাগ্যক্রমে দুর্ঘটনা কিছু ঘটেনি। কিছু ঘটার আগেই পুলিশ যুবকটিকে উদ্ধার করে। ডিসিপি (দক্ষিণ-পূর্ব) জানিয়েছেন, দুঃসাহসী ওই যুবকের নাম রেহান খান। বয়স ২৮ বছর। বিহারের বাসিন্দা। সে মানসিক ভারসাম্যহীন। সৌভাগ্যের বিষয়, তার কোনও ক্ষতি হয়নি। কোনও রকম আঘাতও লাগেনি। সুস্থ শরীরের তাকে উদ্ধার করা গিয়েছে।

দিন কয়েক আগে এমনই একটি ঘটনার কথা সামনে আসে। তবে সেটি এদেশে ঘটেনি। ঘটেছিল নিউইয়র্কের ব্রনক্স চিড়িয়াখানায়। ঘুরতে গিয়ে সিংহের এনক্লোজারের সামনে পৌঁছে যায় এক যুবতী। তারপর সঙ্গে থাকা এক বন্ধুকে ভিডিও করার নির্দেশ দিয়ে এনক্লোজারের সামনে থাকা বেড়া টপকায়। বিষয়টি দেখে সামনে চলে আসে এনক্লোজারের সামনে থাকা সিংহটাও। আর তাকে দেখে নানারকম অঙ্গভঙ্গি করতে থাকেন যুবতী। শরীর দুলিয়ে নাচও করেন। এরপর তাঁকে বলতে শোনা যায়, ‘বেবি! আমি তোমাকে ভালবাসি।’ তাঁর অদ্ভুত এই আচরণ দেখে ভ্যাবাচাকা খেয়ে যায় সিংহ। পরে এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে যুবতীটি টুইট করেন, ‘কোনও কিছুকেই ভয় পাই না আমি। যতক্ষণ নিশ্বাস নিচ্ছি ততক্ষণ সমস্ত কিছুর সঙ্গে মোকাবিলা করার জন্য তৈরি আছি।’

[ আরও পড়ুন: ‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’, মোদিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ কোহিমা সুন্দরীর ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং