BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ওড়িশাতেও ‘লাভ জেহাদে’র ছায়া! ধর্ম বদলে বিয়েতে রাজি না হওয়ায় তরুণীকে ধর্ষণের অভিযোগ

Published by: Biswadip Dey |    Posted: December 19, 2020 5:26 pm|    Updated: December 19, 2020 5:26 pm

Man held after Odisha family alleges ‘love jihad’ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ম বদলে বিয়ের প্রস্তাব। রাজি না হলে অপহরণের হুমকি। দিনের পর দিন এভাবে উত্যক্ত করার পর সত্যিই তরুণীকে তুলে নিয়ে গিয়ে দশ দিনেরও বেশি সময় ধরে টানা ধর্ষণের (Rape) অভিযোগ এক যুবকের বিরুদ্ধে। দেশজুড়ে ‘লাভ জেহাদ’ (Love jihad) বিতর্কের মধ্যে এমনই এক ঘটনার সাক্ষী থাকল ওড়িশা (Odisha)। রাজ্যের জজপুর থেকে ২৪ বছরের অভিযুক্ত মুসলিম যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

তার আগে গত বৃহস্পতিবার কটক থেকে ২১ বছরের ওই তরুণীকে উদ্ধার করা হয়। বারো দিন ধরে নিখোঁজ ছিলেন তিনি। অভিযোগ, কলেজে যাওয়ার সময় তাঁকে অপহরণ করেছিল অভিযুক্ত। তরুণীর বাবার অভিযোগের ভিত্তিতে তদ‌ন্ত শুরু করেছে পুলিশ। ধর্মশালা থানার পুলিশ ইনস্পেক্টর সরোজ সাহু জানাচ্ছেন, মেডিক্যাল পরীক্ষায় ধর্ষণের প্রমাণ মিলেছে। তাঁর কথায়, ‘‘মেডিক্যাল পরীক্ষায় প্রমাণিত, ওই তরুণীকে বহুবার ধর্ষণ করা হয়েছে। আজ জেলাশাসকের সামনে নির্যাতিতার বয়ান রেকর্ড করা হয়েছে। বিচারবিভাগীয় হেফাজত পাঠানো হয়েছে অভিযুক্তকে।’’ কেবল অভিযুক্তই নয়, তার বাবাকেও গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি লাগাতার ওই তরুণীর অভিভাবকদের হুমকি দিচ্ছিলেন।

[আরও পড়ুন: ভারতের প্রতি বিশ্ববাসীর অনীহা বদলে গিয়েছে আগ্রহে, দাবি প্রধানমন্ত্রীর]

গত ৫ ডিসেম্বর কলেজে যাচ্ছিলেন নির্যাতিতা তরুণী। সেই সময়ই তাঁকে অপহরণ করে অভিযুক্ত। তাঁর মোবাইল ফোনটিও সুইচ অফ হয়ে যায়। পরিবারের সকলে বিভিন্ন জায়গায় খুঁজেও কোনও চিহ্ন না পেয়ে শেষে পুলিশে এফআইআর দায়ের করেন। এফআইআরে তরুণীর বাবা অভিযোগ করেন, ওই যুবক বারবার তাঁর মেয়েকে বিরক্ত করত ধর্ম বদল করে বিয়ে করার জন্য। যেহেতু ওই তরুণী সেই প্রস্তাবে রাজি হননি, তাই তাঁকে অপহরণের হুমকি দেয় অভিযুক্ত।

সম্প্রতি ‘লাভ জেহাদ’ নিয়ে দেশভর বিতর্ক শুরু হয়েছে। মুসলিম যুবকরা হিন্দু মেয়েদের কাছে ধর্ম পরিচয় লুকিয়ে বিয়ে করার সময় জোর করে তাঁদের ধর্মান্তরিত করছে বলে অভিযোগ কট্টর দক্ষিণপন্থীদের। তারাই এই শব্দবন্ধ ব্যবহার করে। সম্প্রতি বিয়ের জন্য ধর্মান্তকরণ বিষয়ে আইন জারি করেছে উত্তরপ্রদেশ। বিজেপি শাসিত অন্য কয়েকটি রাজ্যও শিগগিরি এই বিষয়ে আইন আনবে বলে শোনা যাচ্ছে।

[আরও পড়ুন: ‘চারবার হেরেও ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছে পাকিস্তান’, ফের ইসলামাবাদকে তোপ রাজনাথের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে