২৩  শ্রাবণ  ১৪২৯  শুক্রবার ১২ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোদির রাজ্যে স্মৃতি ইরানিকে চুড়ি ছুড়ে মারলেন এক যুবক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 13, 2017 10:11 am|    Updated: June 13, 2017 10:12 am

Man hurls bangles at Smriti Irani, shouts Vande Mataram

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুজরাটে গিয়ে ফের হেনস্তার মুখে পড়তে দল মোদি সরকারের মন্ত্রীকে। এর আগে মোদির রাজ্যে অনুন্নয়নের অভিযোগে তুলে কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী মনসুখ মান্ডব্যকে লক্ষ্য করে জুতো ছুড়েছিলেন এক কলেজ পড়ুয়া। আর এবার কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানিকে লক্ষ্য করে চুড়ি ছুড়লেন এক যুবক।

[ফের নতুন ৫০০ টাকার নোট আনল RBI]

মোদির সরকারের তিন বছর পূর্তি উপলক্ষ্যে দেশজুড়ে উৎসব পালন করছে বিজেপি। সেই উপলক্ষ্যে এক অনুষ্ঠানে যোগ দিতে গুজরাটের আমরেলি শহরে গিয়েছিলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি। আমরেলির পুলিশ সুপার জগদীশ প্যাটেল জানিয়েছেন, অনুষ্ঠানে যখন বক্তব্য রাখছিলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী, তখন আচমকাই দর্শকাসন থেকে উঠে দাঁড়িয়ে তাঁকে লক্ষ্য করে চুড়ি ছোড়েন কেতন কাসওয়ালা নামে বছর কুড়ির এক যুবক। ‘বন্দে মাতরম’  বলে স্লোগানও দেন তিনি। তবে দূরত্বের কারণে চুড়িগুলি মঞ্চ পর্যন্ত পৌঁছয়নি। ঘটনার পর ওই যুবককে অনুষ্ঠানস্থল থেকে সরিয়ে নিয়ে যায় পুলিশ। জানা গিয়েছে, কেতন কাসওয়াল নামে ওই যুবক আমরেলি জেলারই মোতা ভান্ডারিয়া গ্রামের বাসিন্দা।

[স্ত্রীকে তিন তালাক দেওয়ায় ২ লক্ষ টাকা জরিমানা হল এক মুসলিম যুবকের]

স্থানীয় কংগ্রেস বিধায়ক পরেশ ধানানির দাবি, কেতন কাসওয়ালা একজন কৃষক। গুজরাটে কৃষি ঋণ মকুবের দাবিতেই কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানিকে লক্ষ্য করে চুড়ি ছুড়েছেন তিনি। যদিও পুলিশ জানিয়েছে, ওই যুবক কংগ্রেস বা অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নয়। চুরি ছোড়ার পর বন্দেমাতরম ছাড়া আর অন্য স্লোগানও দেননি তিনি। প্রসঙ্গত, এদিন আমরেলির এগ্রিকালচারাল হলে অনুষ্ঠান শুরু আগে বিক্ষোভ দেখাচ্ছিলেন কংগ্রেস কর্মীরা। ঘটনায় ২৫ জন কংগ্রেস কর্মীকে গ্রেপ্তারও করে পুলিশ।

[গ্রামের নাম ‘ট্রাম্প’, ঠিকানা কিন্তু ভারতই]

গত মাসে গুজরাটে ভাবনগরের বল্লভীপুরে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে গিয়েছিলেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী মনসুখ মান্ডব্য। সেখানে গুজরাটের বিজেপি সরকারের বিরুদ্ধে অনুন্নয়নের অভিযোগ তুলে কেন্দ্রীয় মন্ত্রীকে লক্ষ্য করে ছুতো ছোড়েন হার্দিক প্যাটেলের পতিদার আমানত আন্দোলনের কর্মী ভবেশ সোনানি নামে এক যুবক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে