BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ব্যাঙ্ক থেকে মিলল বস্তাভর্তি খুচরো, ২০ হাজারের বিনিময়ে সব ১০ টাকার কয়েন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 19, 2016 1:58 pm|    Updated: November 19, 2016 3:08 pm

Man returns from bank with bag full of money: Rs 20,000 in Rs 10 coins to be exact

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ টাকার কয়েন না কি অচল?
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পুরনো ৫০০, ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণার পর থেকেই নানা গুজব ছড়াচ্ছে চার দিকে। সবাই বিভ্রান্ত হয়ে উঠছেন হরেক খবরে। তার মধ্যেই এক সমস্যা দেখা দিয়েছে ১০ টাকার কয়েন নিয়ে। নকল-আসল মিলেমিশে গিয়ে তৈরি হয়েছে এক সমস্যা। অনেকেই তাই এখন আর ১০ টাকার কয়েন নিতে চাইছেন না।
সম্প্রতি কিন্তু খোদ রাজধানীতেই এক ব্যক্তিকে পাক্কা ২০,০০০ টাকার খুচরো গুণে গুণে ১০ টাকার কয়েনে দিল ব্যাঙ্ক। যার ওজন সাকুল্যে ১৫ কেজি! ওই ব্যক্তির নাম ইমতিয়াজ আলি। ঘটনাটি ঘটেছে দিল্লির জামিয়া সমবায় ব্যাঙ্কে।

coin_web
খবর, টানা ৪ ঘণ্টা লাইন দিয়ে অবশেষে যখন ব্যাঙ্কের ভিতরে পৌঁছন ইমতিয়াজ, জানতে পারেন সব খুচরো শেষ হয়ে গিয়েছে। কিন্তু তাঁর টাকার প্রয়োজন ছিল। মরিয়া হয়ে ব্যাঙ্ক ম্যানেজারকে সেই কথা জানাতে তিনি উপায় বাতলে দেন। জানান, ব্যাঙ্ক ইমতিয়াজকে একমাত্র ১০ টাকারক কয়েনেই খুচরো দিতে পারবে! উপায় না দেখে তাতেই রাজি হয়ে যান ইমতিয়াজ।

“সমস্যা ছিল একটাই- এত খুচরো কী ভাবে বাড়ি পর্যন্ত বয়ে নিয়ে যাব! যাই হোক, খুচরো তো! তাই আর আপত্তি করিনি! অন্তত দরকারের জিনিস কেনাকাটা তো করা যাবে”, জানিয়েছেন ইমতিয়াজ। এও জানিয়েছেন যে ওই কয়েনগুলো নিয়ে তাঁর কোনও অসুবিধা হচ্ছে না। সব জায়গাতেই তা চলছে!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে