১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: বিয়েতে করোনা কাঁটা, বন্ধ ম্যারেজ রেজিস্ট্রেশন পরিষেবা

Published by: Suparna Majumder |    Posted: January 17, 2022 12:02 pm|    Updated: January 17, 2022 12:02 pm

Marriage registration service temporarily stopped due to current COVID situation in Mumbai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা সোমবার খানিকটা কমেছে। কিন্তু চিন্তা বাড়াচ্ছে মৃত্যুর হার। একদিনে দেশে করোনার বলি ৩৮৫ জন, রবিবারও যা ছিল ৩১৪। এমন পরিস্থিতিতেই বিয়ের উপর পড়ল কোভিডের (COVID-19) কোপ। সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হল ম্যারেজ রেজিস্ট্রেশন পরিষেবা। 

ভরা বিয়ের মরশুম চলছে। কেউ আনুষ্ঠানিক বিয়ের দিন ম্যারেজ রেজিস্ট্রেশন করে নেন, কেউ আবার আনুষ্ঠানিক বিয়ের আগে বা পরে ম্যারেজ রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেন। এই সমস্ত পরিষেবাই সাময়িকভাবে বন্ধ রাখা হচ্ছে। আর তা হচ্ছে বাণিজ্যনগরী মুম্বইয়ে। দেশের যে কয়েকটি রাজ্যে কোভিড সংক্রমণ উদ্বেগজনক তার মধ্যে অন্যতম মহারাষ্ট্র।  বিশেষ করে মুম্বই। হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। 

এমন পরিস্থিতিতেই মুম্বইয়ে ম্যারেজ রেজিস্ট্রেশন সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বৃহন্মুম্বই পুরনিগম। সংবাদসংস্থা এএনআইয়ের দেওয়া খবর অনুযায়ী, রাজ্যের কোভিড পরিস্থিতি একটু ঠিক হলেই আবার এই পরিষেবা শুরু করার আশ্বাসও দেওয়া হয়েছে বিএমসির পক্ষ থেকে। ভিডিও KYC পদ্ধতি শুরু করার কথাও ভাবা হচ্ছে। 

Mumbai Marriage registratio

বৃহন্মুম্বই পুরনিগমের এই সিদ্ধান্তে অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন। একজন জানিয়েছেন, একদিন আগেই আনুষ্ঠানিক বিয়ে সেরেছেন তিনি। এবার তাহলে বাইরে গিয়ে ম্যারেজ রেজিস্ট্রেশন করাতে হবে তাঁকে। কেউ আবার কটাক্ষ করে লিখেছেন, এ সই কাজ না করার অজুহাত।  

Mumbai Marriage registration Reaction

উল্লেখ্য, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড (COVID-19) পজিটিভ ২ লক্ষ ৫৮ হাজার ৮৯ জন। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ১৯.৬৫ শতাংশ। হু হু করে বেড়েছে অ্য়াকটিভ রোগীর সংখ্যাও।  সাম্প্রতিকতম তথ্য অনুযায়ী, দেশে অ্যাকটিভ কেস ১৬,৫৬,৩৪১। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে