২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমি তো আমার স্বামীকে হারালাম, এখন ক্ষতিপূরণে কী লাভ?’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 18, 2018 10:56 am|    Updated: May 18, 2018 10:56 am

Martyred BSF jawan’s wife questions Ramzan ceasefire decision on Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রমজান মাসে সংঘর্ষবিরতি ঘোষণা করেছে কেন্দ্র। তার কয়েক ঘণ্টা পেরতে না পেরতেই জঙ্গি হামলা হল কাশ্মীরে। শহিদ হলেন এক জওয়ান। আর তারপরই এই সিদ্ধান্তের যৌক্তিকতা নিয়ে প্রকারন্তরে প্রশ্ন তুললেন শহিদ জওয়ানের স্ত্রী।

[  রমজানের মধ্যেই সীমান্তে সংঘর্ষবিরতি ভঙ্গ পাকিস্তানের, শহিদ এক জওয়ান ]

রমজানে শান্তির বার্তা দিয়ে এর আগেও সংঘর্ষবিরতি ঘোষণা করেছে কেন্দ্র। মোদি সরকারও তার ব্যতিক্রম নয়। শুরু হয়েছে রমজান মাস। তার আগে থেকেই অভিযান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলেছে। কেন্দ্রের সিদ্ধান্তের সমালোচনা করেছেন অনেকেই৷ অনেকের অভিযোগ, এতে জঙ্গিদেরই আক্রমণের সুযোগ করে দেওয়া হল। দেশের সংখ্যালঘু সম্প্রদায়ের মন পেতে দেশের নিরাপত্তাকে কেন্দ্র বিঘ্নিত করল বলেই অভিযোগ ছিল। তবে কেন্দ্রের তরফে বলা হয়েছিল, যদি আক্রমণ আসে, তবে তার পালটা দেওয়া হবে। আজ সকালেই বান্দিপোরা, আরএস পুরায় হামলা চালায় পাক জঙ্গিরা। শহিদ হন সীতারাম উপাধ্যায় নামে এক জওয়ান। সে খবর পাওয়ার পরই কান্নায় ভেঙে পড়েন তাঁর স্ত্রী। তাঁর প্রশ্ন, রমজানে কেন্দ্র অভিযান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু সেই সময়ই পাকিস্তানের গুলিতে আমার স্বামী প্রাণ হারাল। এরপর হয়তো ক্ষতিপূরণ ঘোষণা করা হবে। কিন্তু তাতে কী হবে? আমার স্বামীকে তো আর আমি ফিরে পাব না। প্রকারন্তরে কেন্দ্রের এই সিদ্ধান্তকেই প্রশ্নের মুখে ফেলে দিল এই বিবৃতি।

[  ভোপালে ধর্ষণ করে খুন তরুণীকে, গোপনাঙ্গে মিলল বিয়ারের বোতলের টুকরো ]

রমজানে অভিযান বন্ধের সিদ্ধান্ত নতুন নয়। তবে সাম্প্রতিক অতীতে পাকিস্তানের সঙ্গে ভারতের সম্পর্কের ক্রমাগত অবনতি হয়েছে। এমন একটা দিন যায়নি, যেদিন হামলা চলেনি। এই পরিস্থিতিতে কেন্দ্রের এই সিদ্ধান্ত ব্যুমেরাং হবে বলেই আশঙ্কা প্রকাশ করেছিলেন। ঠিক তাই-ই হয়েছে। রমজান মাস শুরু হতে না হতেই হামলা চলেছে। তাতে এক জওয়ান শহিদও হয়েছেন। প্রশ্ন উঠছে, এক মাস অভিযান বন্ধ থাকলে তাহলে আরও কত জওয়ান শহিদ হবেন? কেন্দ্রের এই সিদ্ধান্ত এই পরিস্থিতিতে কতটা সঠিক। শহিদ জওয়ানের স্ত্রীও সেই প্রশ্নই তুলে দিলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে