BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মুম্বইয়ের ৬০ তলা আবাসনে বিধ্বংসী আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

Published by: Tiyasha Sarkar |    Posted: October 22, 2021 12:41 pm|    Updated: October 22, 2021 1:01 pm

Massive fire broke out at Avighna park apartment, Mumbai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের (Mumbai) লালবাগ এলাকায় ৬০ তলা বাড়িতে বিধ্বংসী অগ্নিকাণ্ড। ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ২০টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে আগুন নেভানোর কাজ। এই পরিস্থিতিতে প্রাণ বাঁচাতে ব্যালকনি থেকে ঝাঁপ দিলেন এক ব্যক্তি। জখম হয়েছেন একজন। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে গিয়েছেন মেয়র কিশোরী পেডনেকর।  

[আরও পড়ুন:‘ভিআইপি সংস্কৃতি বর্জন করাই টিকাকরণে সাফল্যের চাবিকাঠি’, বললেন ‘গর্বিত’ প্রধানমন্ত্রী ]

শুক্রবার বেলা ১২ টা নাগাদ মুম্বইয়ের লালবাগ এলাকার অভিঘ্না আবাসনের ১৭ তলা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। ঘটনাকে কেন্দ্র করে তীব্র আতঙ্ক ছড়ায় এলাকায়। খবর দেওয়া হয় দমকলে। এদিকে দ্রুত ছড়াতে থাকে আগুন। দমকল পৌঁছনোর আগেই ১৭ তলা থেকে ২৫ তলা পর্যন্ত ছড়িয়ে যায় লেলিহান শিখা। জানা গিয়েছে, ইতিমধ্যেই দমকলের ৩০ টি ইঞ্জিন যুদ্ধকালীন তৎপরতায় শুরু করেছে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ।

 

মুম্বইয়ের এই বহুতলে বেশ কয়েকজন প্রভাবশালী ব্যবসায়ী থাকেন বলেই খবর। এছাড়াও বহু পরিবারের বাস ওই আবাসনে, ফলে বড়সড় ক্ষতির আশঙ্কা করা হচ্ছিলই। এই পরিস্থিতিতে প্রকাশ্যে এসেছে মর্মান্তিক এক ছবি। আগুনের হাত থেকে বাঁচতে আবাসনের কার্নিশ বেয়ে নামার চেষ্টা করতে দেখা যায় এক ব্যক্তিকে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ওই আবাসনেরই বাসিন্দা তিনি। তবে কতজন ওই আবাসনে আটকে পড়েছেন তা এখনও জানা যায়নি। তবে আশঙ্কা করা হচ্ছে, আটকে পড়েছেন বেশ কয়েকজন। সূত্রের খবর, আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করতে গিয়ে প্রবল সমস্যায় পড়তে হচ্ছে দমকলকর্মীদের। এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। এদিনের অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।  

[আরও পড়ুন: ক্ষমতায় এলে ছাত্রীদের স্কুটি ও স্মার্টফোন, উত্তরপ্রদেশ জয়ের লক্ষ্যে ঢালাও প্রতিশ্রুতি প্রিয়াঙ্কার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে