BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নারদ নিউজের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন ম্যাথু স্যামুয়েলের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 30, 2017 8:48 am|    Updated: October 2, 2019 12:52 pm

Mathew Samuel resigns as CEO of Narada News

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারদ কাণ্ডে তদন্তে গতি বাড়িয়েছে ইডি ও সিবিআই।  এমন এক পরিস্থিতিতে নারদা নিউজ ছাড়লেন ম্যাথু স্যামুয়েল। সংস্থার সিইও এবং এডিটর ইন চিফ পদ থেকে তিনি ইস্তফা দিয়েছেন। সূত্রের খবর, মাস দুয়েক আগেই নারদার সঙ্গে সম্পর্ক ত্যাগ করেছেন ম্যাথু। নারদা নিউজের তাঁর পদত্যাগ গ্রহণ করেছে। তবে  বেতনের বিষয়ে ম্যাথুর বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন সংস্থার কর্মীরা।

[নারদ কাণ্ডে ইডির পর সিবিআইয়ের তলব শোভন চট্টোপাধ্যায়কে]

যাঁর স্টিং অপারেশনের জন্য তৃণমূলের কয়েকজন সাংসদ, বিধায়ক এবং মন্ত্রী বিড়ম্বনায় সেই ম্যাথু স্যামুয়েলই আর নারদ নিউজে নেই। যে চ্যানেলের হয়ে গোপন ক্যামেরায় তিনি এই অপারেশন চালিয়েছিলেন সেই সংস্থা থেকে ইস্তফা দিয়েছেন ম্যাথু। এমনকী নারদ নিউজের সিএও অ্যাঞ্জেল আব্রাহামও চাকরি ছেড়েছেন। ম্যাথুর পদত্যাগের কথা ই-মেলের মাধ্যমে নারদ নিউজ সংস্থার কর্মীদের জানিয়েছে। ওই সংস্থার হয়ে কাজ করে যেসব স্টিং অপারেশন চালিয়েছিলেন, তার প্রকাশিত এবং অপ্রকাশিত তথ্য ম্যাথুর থেকে চাওয়া হয়েছে। নারদ নিউজ থেকে ম্যাথু ইস্তফা দেওয়ার পরই তাঁর অধস্তন কর্মীরা মুখ খুলতে শুরু করেছেন। তাদের বক্তব্য, ম্যাথুর জন্যই সংস্থার আর্থিক অবস্থা খারাপ হতে থাকে। সিবিআই অ্যাকাউন্ট ফ্রিজ করে দেওয়ায় বেতন অনিশ্চিত হয়ে পড়ে। এই নিয়ে লেবার কোর্টেও গিয়েছিলেন কর্মীরা। তাঁকে সমন পাঠানো হলেও আদালতকে এড়িয়ে যান ম্যাথু। কর্মীদের ধারণা তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ থেকে অব্যাহতি পেতে নারদ নিউজ ছেড়েছেন ম্যাথু। বহু কর্মী তাঁর জন্য বেতন পাননি এবং অকারণে কয়েকজন কর্মীকে চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মীর বক্তব্য, দায় ঝেড়ে ফেলতে ম্যাথু এই চাল দিয়েছেন। বকেয়া মেটানোর বিষয়ে শ্রম আদালতের প্রতিটি শুনানি তিনি এড়িয়েছেন। তবে তাঁকে সহজে ছাড়া হবে না।

[দিল্লিতে কলকাতা পুলিশের জালে বেআইনি অর্থলগ্নি সংস্থার কর্ণধার]

নারদ নিউজ মনে করেছে ম্যাথুর জন্য তাদের সংস্থার নামে নেতিবাচক প্রচার হচ্ছে। এক সময়ে সাড়া জাগালেও এখন সোনালি দিন অতীত। তবে নারদ নিউজ আশাবাদী  ফের সুদিন ফিরবে। নারদার স্টিং অপারেশনের পর ম্যাথু জানিয়েছিলেন সংস্থার মালিক কে ডি সিংয়ের নির্দেশেই তিনি এই কাজ করেছিলেন। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। এই বিতর্কের মধ্যে ম্যাথুর ইস্তফা নতুন মাত্রা যোগ করল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে