১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইঁদুরে খেয়েছে ৫০০ কেজি গাঁজা! আদালতে বলল যোগীর পুলিশ

Published by: Kishore Ghosh |    Posted: November 24, 2022 1:26 pm|    Updated: November 24, 2022 1:27 pm

Mathura Cops tell Court that Rates ate 500 kg Marijuana | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বই-খাতা-পত্তর ইঁদুরে (Rat) কাটে বটে। তাই বলে গাঁজা খাবে! যদিও আদালতে যোগীর পুলিশ এমনটাই দাবি করেছে। তাও আবার একটু-আধটু না। মথুরায় (Mathura) নিম্ন আদালতে উত্তরপ্রদেশ (Uttar Pradesh) পুলিশ জানিয়েছে, থানার বাজেয়াপ্ত জিনিসের গুদাম থেকে ৫০০ কেজিরও বেশি গাঁজা খেয়ে ফেলেছে ইঁদুর। যদিও একথা পছন্দ হয়নি বিচারকের। ইঁদুরেই যে গাঁজা খেয়েছে তার তথ্যপ্রমাণ দাখিল করতে বলেছেন তিনি।

মথুরার আদালত সূত্রে জানা গিয়েছে, চলতি বছরের শুরুতে দুষ্কৃতীদের থেকে কয়েকশো কেজি গাঁজা উদ্ধার করেছিল পুলিশ। এই বিষয়ের মামলার শুনানিতে বাজেয়াপ্ত গাঁজার খোঁজ পড়ে। তখনই আদালতে পুলিশের তরফে জানানো হয়, বাজেয়াপ্ত হওয়া ৫৮১ কেজি গাঁজা যার বাজার মূল্য ৬০ লক্ষ টাকা, তা ইঁদুরে খেয়ে নিয়েছে। এর উত্তরে নিম্ন আদালেতর বিচারক এসএসপির অভিষেক যাদবের উদ্দেশে রীতমতো কটাক্ষের সুরে বলেন, ইঁদুর-আতঙ্ক থেকে বেরিয়ে আসুন। পাঁচশো কেজির বেশি গাঁজা যে ইঁদুরই খেয়েছে তার তথ্যপ্রমাণ দাখিল করুন আদালতে।

[আরও পড়ুন: সবার অলক্ষ্যে এক বছর ধরে ব্যাপক ছাঁটাই ভারতীয় রেলে! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

জানা গিয়েছে, বাজেয়াপ্ত গাঁজা যে গুদামে ছিল সেটি রয়েছে শেরগড়ে, হাইওয়ে পুলিশ স্টেশনের এলাকায়। মামলার বিগত শুনানিতেই আদালতে বাজেয়াপ্ত গাঁজা পেশ করতে বলেছিলেন জেলা আদালতের বিচারক। যদিও এদিন খালি হাতে বিচরকক্ষে হাজির হয় পুলিশ। এবং ইঁদুরে গাঁজা খাওয়ার আজব কাহিনি শোনায়। যার পর তথ্যপ্রমাণ দাখিলের কথা বলা ছাড়াও পুলিশের গুদাম থেকে বাজেয়াপ্ত জিনিস নিলামে তোলা ও আইন প্রক্রিয়ায় তা নষ্ট করে ফেলার বিষয়ে একাধিক পরামর্শ দেয় নিম্ন আদালত। ২৬ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।

[আরও পড়ুন: ষোলো বছর পর বেতন বাড়ল ৬০ টাকা! অস্থায়ী শিক্ষকদের ক্ষোভের মুখে মহারাষ্ট্র সরকার]

উল্লেখ্য, এর আগ গত ১৮ নভেম্বর ১৯৫ কেজি বাজেয়াপ্ত গাঁজা আদালতের পেশ করতে বললেও একই কথা বলেছিল মথুরা পুলিশ। এমনকী যুক্তি তারা দেয়, ইঁদুর যেহেতু ছোট প্রাণী। ফলে যেখানে খুশি ঢুকে পড়তে পারে। পুলিশকে ভয় পান না। যদিও নিন্দুকদের অভিযোগ, বাজেয়াপ্ত গাঁজা বেঁচে দিয়েছেন পুলিশ কর্মীরা। সেই টাকা সরকারের ঘরে যায়নি। বরং পুলিশকর্মীদের পকেট গরম হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে