BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নৃশংস! বরুণদেবকে তুষ্ট করতে ৬ নাবালিকাকে নগ্ন করে ঘোরানো হল গোটা গ্রাম!

Published by: Suparna Majumder |    Posted: September 7, 2021 10:53 am|    Updated: September 7, 2021 11:37 am

Minor girls allegedly abused in Madhya Pradesh | Sangbad Pratidin

ছবি - প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফসল ভাল হওয়ার জন্য পর্যাপ্ত বৃষ্টির প্রয়োজন। এর জন্য ৬ নাবালিকাকে নগ্ন করে সারা গ্রামে ঘোরানো হল। সেই অবস্থাতেই তাদের দিয়ে করানো হল ভিক্ষা। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ডামোহ জেলার বনিয়া গ্রামে। 

বৃষ্টি না হলে জমিতে ভাল ফসল হবে না। আকালের সম্ভাবনা তৈরি হবে।তাই বৃষ্টির দেবতাকে তুষ্ট করার জন্য নাবালিকাদের এভাবে নগ্ন করে গোটা গ্রামে ঘোরানো হয়েছে।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রামের প্রত্যেক বাড়িতে নাবালিকাদের নিয়ে যাওয়া হয়। তাদের সঙ্গে ছিলেন মহিলারা। নাবালিকাদের কাঁধে বল্লমের মতো একটি কাঠ দেওয়া হয়।যাতে ব্যাং বাঁধা ছিল। আরেক কাঁধে ভারী পাথরও চাপানো হয়। এগুলি নিয়েই বাড়ি বাড়ি গিয়ে ভিক্ষে করতে হয় নাবালিকাদের।এদের মধ্যে একটি মেয়ের বয়স নাকি মাত্র পাঁচ বছর। 

[আরও পড়ুন: COVID-19 Update: দেশে দৈনিক করোনা সংক্রমণ কমে ৩১ হাজার, নিম্নমুখী অ্যাকটিভ কেসও

গ্রামের সমস্ত বাড়িতে গিয়ে চাল, গম ডাল সংগ্রহ করে আনতে হয় নাবালাকিদের। সেগুলি এনে গ্রামের মন্দিরে উৎসর্গ করতে হয়।তা রান্না করেন গ্রামবাসীরা।এই অনুষ্ঠানে গ্রামের প্রত্যেককে উপস্থিত থাকতে হয়। আর বৃষ্টির দেবতার প্রসাদ হিসেবে ভোগ গ্রহণ করতে হয়। 

মধ্যপ্রদেশের গ্রামের এই ঘটনার খবর পৌঁছেছে জাতীয় শিশুসুরক্ষা কমিশনের (NCPCR) কাছে।কমিশনের পক্ষ থেকে জেলা প্রশাসনের কাছে বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। সেই রিপোর্ট পাঠানো হবে বলে জানিয়েছেন ডামোহর জেলাশাসক এস কৃষ্ণ চৈতন্য।তবে তাঁর মতে, এ বিষয়ে কোনও অভিযোগ জানানো না হলে প্রশাসনের পক্ষ থেকে কিছু করা সম্ভব নয়।এলাকার এসপি ডি আর তনভার জানান, ঘটনায় এখনও পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে কোনও নাবালিকার অমতে তাকে দিয়ে জোর করে এই কাজ করানো হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। 

[আরও পড়ুন: Afghanistan Crisis: আফগানিস্তান নিয়ে জরুরি বৈঠকে মোদি-শাহ, রয়েছেন ‘সুপারস্পাই’ অজিত ডোভালও

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে