১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বেঙ্গালুরুতে ভেঙে পড়ল যুদ্ধবিমান, দগ্ধ হয়ে মৃত্যু পাইলটের

Published by: Tanumoy Ghosal |    Posted: February 1, 2019 12:06 pm|    Updated: February 1, 2019 12:27 pm

Mirage 2000 trainer fighter aircraft crashes

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার বোমারু বিমান। এবার বেঙ্গালুরুতে। দুর্ঘটনায় বিমানের একজন পাইলট মারা গিয়েছে বলে খবর।

[ ‘র’-এর বিশেষ বিমানে দেশে ফিরল চপার কেলেঙ্কারির দুই অভিযুক্ত]

রাফালে যুদ্ধ বিমান কেনা নিয়ে যখন সরগরম জাতীয় রাজনীতি, তখন ভারতীয় বায়ুসেনার একের এক যুদ্ধবিমান ভেঙে পড়ছে। মাত্র চারদিনের ব্যবধানে ফের ভেঙে পড়ল আরও একটি বোমারু বিমান। জানা গিয়েছে, শুক্রবার সকালে বেঙ্গালুরুতে হ্যালের নিজস্ব বিমানবন্দরে মহড়ায় অংশ নিয়েছিল যুদ্ধবিমান মিরাজ। বিমানে দু’জন পাইলট ছিলেন। কিন্তু, রানওয়ে থেকে ওড়ার কিছুক্ষণ পরেই হুড়মুডিয়ে ভেঙে পড়ে ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমানটি। জানা গিয়েছে, ক্রমশই উচ্চতা হারাচ্ছিল বিমানটি। বিপদ বুঝে সময়মতো ইজেক্ট করে যান দুই পাইলট। তবে দুর্ভাগ্যজনকভাবে, বিমানের জ্বলন্ত ধ্বংসাবশেষের উপরই আছড়ে পড়েন এক পাইলট। ফলে মৃত্যু হয় তাঁর। নিরাপদ দূরত্বে নামলেও আহত অপর পাইলট। তাঁকে নিকটবর্তী হাসপাতালে ভরতি করা হয়েছে।

গত সোমবারই উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে ৩২২ কিমি দুরে ভেঙে পড়েছিল বায়ুসেনার জাগুয়ার যুদ্ধবিমান। সেবার বরাতজোরে প্রাণে বেঁচে গিয়েছিলেন পাইলট। গুরতর আহত অবস্থার তাঁকে ভরতি করা হয় হাসপাতালে। জানা গিয়েছে, যখন দুর্ঘটনাটি ঘটে, তখন বায়ুসেনার যুদ্ধবিমানের মহড়া চলছিল। তবে এলাকাটি জনবসতিপূর্ণ না হওয়া তেমন ক্ষয়ক্ষতি হয়নি। গত বছর ভারতীয় বায়ুসেনার মহড়া চলাকালীন দুর্ঘটনার কবলে পড়েছিল জাগুয়ার-সহ তিনটি যুদ্ধবিমান। গুজরাটের জামনগর বিমানঘাঁটিতে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন এয়ার কমান্ডার সঞ্জয় চৌহান।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে