BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিমান থেকে উড়ে গেল মানুষের বর্জ্য, উল্কা ভেবে আতঙ্কে স্থানীয়রা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 21, 2018 12:35 pm|    Updated: January 21, 2018 12:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকাই কোথা থেকে যেন উড়ে এসে ‘বড়সড় পাথরের একটি টুকরো’ আছড়ে পড়ল গুরগাঁওয়ের বদলি গ্রামের মাঠে। মাঠে সে সময় প্রাতঃকৃত্য সারতে এসেছিলেন কয়েকজন স্থানীয় বাসিন্দা। তাঁরা চমকে ওঠেন। ভাবেন, আকাশ থেকে বুঝি কোনও উল্কা এসে পড়েছে। আতঙ্কে দ্রুত মাঠ ছাড়েন তাঁরা। খবর দেন জমির মালিক বলবানকে। ঘটনাটি ঘটে সকাল আটটা নাগাদ।

[২২ বছর কোষ্ঠকাঠিন্যের পর রোগীর দেহ থেকে বেরোল ১৩ কেজি বর্জ্য]

মালিক এসে দেখেন, জমির প্রায় মাঝখানে পড়ে রয়েছে পাথরের টুকরোটি। খবর পেয়ে ছুটে আসেন স্থানীয় সংবাদমাধ্যমের কর্মীরাও। মাঠের চারপাশে ততক্ষণে ভিড় জমে গিয়েছে। মুখে মুখে রটে যায়, মহাশূন্য থেকে কোনও বড় উল্কা আছড়ে পড়েছে তাঁদের গ্রামের মাটিতে। গুজব হাওয়ার চেয়েও দ্রুত ছোটে। গ্রামের পর গ্রামে রটে যায়, মহাকাশ থেকে অজানা কোনও উড়ন্ত বস্তু বদলি গ্রামের মাটিতে এসে পড়েছে। বেলা যত বাড়তে থাকে, ভিড়ও বাড়তে থাকে পাল্লা দিয়ে। শেষ পর্যন্ত স্থানীয় সংবাদদাতাদের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, মৌসম ভবনের আধিকারিকরা।

[দিল্লির বাজি কারখানায় অগ্নিকাণ্ডে বিতর্কিত মন্তব্য মেয়রের, ভাইরাল ভিডিও]

তাঁরা আশা করেছিলেন, কোনও নতুন বস্তুর সন্ধান পাওয়া যাবে। কিন্তু শেষ পর্যন্ত যা পাওয়া গেল, দেখে তাজ্জব উপস্থিত সরকারি আধিকারিকরা। ওই বড় পাথরের টুকরো আসলে কোনও বিমান থেকে উড়ে আসা মানুষের বর্জ্যের জমাট রূপ। হরিয়ানা নগরোন্নয়ন দপ্তরের এস্টেট অফিসার বিবেক কালিয়া বলছেন, ‘গ্রামবাসীরা ভেবেছিলেন উড়ে আসা বস্তুটি কোনও পাথর। কিন্তু ওই টুকরোটি আদতে মানব বর্জ্যের জমাটবদ্ধ রূপ। কোনও কারণে, ঠান্ডায় সম্ভবত সেটি জমাট অবস্থায় এসে পড়েছে।’ একের পর এরকম ঘটনার জেরে ন্যাশনাল গ্রিন ট্রাইবুনালের তরফে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রককে নির্দেশ দেওয়া হয়েছে, ভবিষ্যতে আকাশ থেকে মানব বর্জ্য মাটিতে এসে পড়লে দোষী বিমান সংস্থাকে ৫০ হাজার টাকা জরিমানা দিতে হবে।

[বিয়ের পরেও মহিলাদের জাতিগত পরিচয় বদলায় না, রায় সুপ্রিম কোর্টের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement