BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অসমে ভূমিহীন ‘ভূমিপুত্র’দের লক্ষাধিক জমির দলিল বিলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

Published by: Monishankar Choudhury |    Posted: January 23, 2021 12:35 pm|    Updated: January 23, 2021 12:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমবাসীর মন জয় করতে বড়সড় পদক্ষেপ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। শনিবার শিবসাগর জেলার জেরাঙাপাথারে ১ লক্ষ ৬ হাজার ‘ভূমিহীন’ ভূমিপুত্রদের জমির দলিল প্রদান করলেন নমো। পাশাপাশি, অসমের জনগণের জন্য গভীর ভালবাসা প্রকাশ করে বার্তাও দিয়েছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: বাড়ছে ভ্যাকসিন ভীতি! টিকা না নিয়েও নেওয়ার মিথ্যা দাবি বহু স্বাস্থ্যকর্মীর]

এদিন, রাজধানী দিল্লি থেকে শিবসাগর পৌঁছান প্রধানমন্ত্রী। তাঁকে স্বাগত জানান অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। তিনি বলেন, “অসম ও রাজ্যবাসীর সবথেকে বড় শুভাকাঙ্খী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর জন্যই আজ অসম ও উত্তর-পূর্ব উন্নয়নের নিরিখে অনেকটা এগিয়ে গিয়েছে।” একইসঙ্গে নমোর প্রশংসায় সরব হয়েছেন অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তাঁর বক্তব্য, “অসম ও উত্তরপূর্বের রাজ্যগুলি কেন্দ্রের কাছে যোগ্য সম্মান পেয়েছে। বিগত ৬ বছরে বেনজির উন্নয়ন হয়েছে। রাজ্য নয়া দিশা পেয়েছে।” পাশাপাশি, এদিন রাজ্যে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গুয়াহাটিতে নেতাজি সুভাষচন্দ্র বসুর ছবিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। এদিন, কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর জন্য ‘আয়ুষ্মান সিএপিএফ’ প্রকল্প ঘোষণা করবেন তিনি। এই প্রকল্পে আধা সামরিক বাহিনীর সদস্যরা সুলভে চিকিৎসা পরিষেবা পাবেন।

উল্লেখ্য, চলতি বছরেই অসমে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। তার আগেই প্রধানমন্ত্রীর অসম সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন বিশ্লেষকরা। বিশেষ করে, বিজেপি বিরোধী উগ্র অসমীয়া জাতীয়তাবাদের উত্থানের প্রেক্ষিতে ভূমিপুত্রদের জমির দলিল প্রদান মোক্ষম পদক্ষেপ। এছাড়া, করোনা মোকাবিলায় রাজ্যসরকারের ভূয়সী প্রশংসাও করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “করোনা মোকাবিলায় অসম সরকার অত্যন্ত ভাল কাজ করেছে। আমি সবার কাছে ভ্যাকসিন নেওয়ার আবেদন জানাচ্ছি। কেন্দ্র সরকার সবসময় অসমের সংস্কৃতি রক্ষায় বদ্ধপরিকর। রাজ্যের প্রত্যেকটি বাড়িতে পানীয় জল পৌঁছে দিতে কাজ করছি আমরা।” সব মিলিয়ে, এদিন আসন্ন বিধানসভার আগে রাজ্যে নির্বাচনী দামামা বাজিয়ে দিলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: পূর্ব লাদাখে সীমান্ত সংঘাত নিয়ে ফের সামরিক বৈঠক ভারত-চিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement