BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সুকমায় শহিদদের সম্মান জানাতে এবছর হোলি খেলবে না সিআরপিএফ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 13, 2017 6:54 am|    Updated: March 13, 2017 7:24 am

Mourning fallen comrades CRPF not to celebrate Holi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেন্ট্রাল পুলিশ রিজার্ভ ফোর্সের প্রায় তিন লক্ষ জওয়ান এবছর হোলি খেলবেন না। গোটা দেশ যখন হোলি উদযাপনে সামিল হয়েছে, তখন সুকমায় মাও হামলায় শহিদ ১২ জন জওয়ানের প্রতি শ্রদ্ধা জানাতে রঙের উৎসব থেকে দূরেই থাকবেন বলে ঠিক করেছেন আধাসেনারা। তাঁদের বক্তব্য, “যখন সহকর্মীর রক্তের রঙে উর্দি লাল হয়ে গিয়েছে, তখন কী করে হোলির আনন্দে মেতে উঠি?”

(‘সুকমায় সিআরপিএফ জওয়ানদের বলিদান বিফলে যাবে না’)

সেনাবাহিনীর শীর্ষকর্তারা এক চিঠিতে সিআরপিএফের প্রতিটি বিভাগকে নির্দেশ পাঠিয়েছেন, “সুকমায় ১২ জন জওয়ানের অকাল প্রয়াণকে স্মরণ করে এবছর হোলিতে কোনওরকম আচারবিধি পালন করা যাবে না। কোনও ব্যাটেলিয়ান, কোম্পানি বা ফরমেশন যেন এবছর হোলির উৎসবে সামিল না হন।” শহিদ জওয়ানদের স্মরণে ২ মিনিটের নীরবতা পালন করা হবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংও ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে আধাসেনার কাছে আবেদন জানান, বেদনাদায়ক এই ঘটনার পর এবছর হোলি খেলা থেকে বিরত থাকতে।

সিআরপিএফের একটি সূত্র মারফত খবর, অধাসেনা বাহিনীর ভিতরে এমন ভয়ঙ্কর ট্র্যাজেডি আগে কখনও ঘটেনি। জওয়ানরা বলছেন, “কর্তৃপক্ষ সিদ্ধান্ত না নিলে আমরাই হোলি খেলা থেকে দূরে থাকতাম এবছর। উর্দিতে রক্তের রং আর হাতে আবিরের রং একসঙ্গে থাকতে পারে না।” ছত্তিশগড়ের সুকমায় গত শনিবার মাও হামলায় ১২ জন অধাসেনা শহিদ হন।

(ছত্তিশগড়ে সিআরপিএফের ওপর মাওবাদীদের হামলা, মৃত অন্তত ১১ জওয়ান)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement