BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সংস্কারি সন্তানের জন্ম দিন নাহলে বন্ধ্যাত্বকরণ করান’, মহিলাদের পরামর্শ বিজেপি বিধায়কের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 14, 2018 3:15 pm|    Updated: June 14, 2018 3:15 pm

MP: BJP lawmaker diktat on ‘sanskari’ children

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজ যতই আধুনিকতার পথে এগিয়ে যেতে চাক, সমাজেরই একাংশ তথাকথিক ‘সংস্কার’-এ আটকে থাকবে। সম্প্রতি এক বিজেপি বিধায়কের কথায় তারই প্রতিফলন দেখা গিয়েছে। বুধবার ‘সংস্কার’-এর পাঠ পড়াতে গিয়ে সরাসরি তিনি বলেন, “হয় সংস্কারি সন্তানের জন্ম দিন, নয়তো বন্ধ্যাত্বকরণ করান।”

সলমনকে খুনের পরিকল্পনার দলে ছিলেন ভারতীয় জওয়ান ]

কথাটি বলেছেন বিজেপির বিধায়ক পান্নালাল শাক্য। এর আগে তিনি বিরাট কোহলির দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছিলেন। বিরাট-অনুষ্কার ইটালিতে বিয়ে করা নিয়ে ছিল তাঁর আপত্তি। তিনি তখন বলেছিলেন, রামচন্দ্র, শ্রীকৃষ্ণ, বিক্রমাদিত্য, যুধিষ্ঠিরের মতো ব্যক্তিত্ব ভারতের মাটিতেই বিয়ে করেছেন। সকল ভারতবাসীরই তাই করা উচিত। সেখানে কোহলি কেন দেশের বাইরে গিয়ে বিয়ে করলেন? বিশেষ করে তিনি যখন এদেশ থেকে রোজগার করছেন? তাহলে বলতে হবে, দেশের প্রতি কোহলির কোনও শ্রদ্ধা নেই। এতে প্রমাণিত হয়, তিনি দেশপ্রেমিক নয়। বিধায়কের এই মন্তব্যে সমালোচনার ঝড় উঠেছিল। কিন্তু তার স্থায়িত্ব খুব বেশিদিন হয়নি। কোহলি নিজে তো বটেই, অনেকেই এই উক্তির কোনও গুরুত্ব দেয়নি।

রেলে খাবারের মান কেমন? লাইভ ভিডিওর মাধ্যমে যাচাইয়ের সুযোগ যাত্রীদের ]

তবে এই একবার নয়। আরও একবার এমনই বিতর্কিত মন্তব্য করে খবরে এসেছিলেন পান্নালাল। সেবার তিনি বলেছিলেন, মেয়েদের নিরাপত্তাহীনতার পিছনে অন্যতম দায়ী প্রেমিকরা। মেয়েদের কখনওই বয়ফ্রেন্ড রাখা উচিত নয়। তাহলেই তারা সুরক্ষিত থাকবে। সেই সঙ্গে ছেলেদেরও একটি পরামর্শ দিয়েছিলেন তিনি। বলেছিলেন, যে সব মেয়ে পাশ্চাত্য পোশাক পরে, তাদের প্রেম নিবেদনের থেকে ছেলেরা যেন বিরত থাকে।

তবে এবার পান্নালাল যা বললেন, তা কোহলি নিয়ে উক্তিকে ছাড়িয়ে গিয়েছে। মধ্যপ্রদেশের গুনা জেলার একটি মিছিলে দেশের মহিলাদের সরাসরি টার্গেট করেছেন তিনি। বলেছেন, কংগ্রেস ‘গরিবি হটাও’ স্লোগান নিয়ে ময়দানে নেমেছে। কিন্ত দারিদ্র্য তারা ঘোচায়নি। এমন কিছু মহিলা রয়েছেন, যাঁরা এমন নেতার জন্ম দেন। যে সব মহিলারা ‘সংস্কারি’ সন্তান জন্ম দিতে পারে না এবং সমাজকে বিকৃত করে, তাদের বন্ধ্যাত্বকরণ করিয়ে নেওয়া উচিত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে